| |
               

মূল পাতা রাজনীতি সঙ্কট নিরসনে গ্রহনযোগ্য নির্বাচনের বিকল্প নেই: মুফতী ফয়জুল করীম 


ফাইল ছবি

সঙ্কট নিরসনে গ্রহনযোগ্য নির্বাচনের বিকল্প নেই: মুফতী ফয়জুল করীম 


রহমত নিউজ     30 January, 2023     08:24 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, চলমান সঙ্কট নিরসনে একটি গ্রহনযোগ্য নির্বাচনের বিকল্প নেই। দেশের জাতীয় সঙ্কট নিরসনে নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তন প্রয়োজন। বর্তমানে মানুষের জান-মাল ও ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই, মৌলিক ও ভোটাধিকার ফিরে পেতে চায় মানুষ। বাঁচার মত বাঁচতে চায়। তিনি আদর্শবাহী সংগঠন ইসলামী আইনজীবী পরিষদকে ইসলামী হুকুমতের লক্ষ্য নিয়ে কাজ করার আহবান জানান।

সোমবার (৩০ জানুয়ারি) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আইনজীবী পরিষদের দ্বি-বার্ষিক জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম  বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠায় আইনজীবীদের এগিয়ে আসতে হবে। মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নেই। মানুষের মৌলিক ও নাগরিক অধিকার ভুলুন্ঠিত, এমনকি মানুষের ভোটাধিকারও নেই। দেশে দুর্নীতি, সন্ত্রাস, নারী ধর্ষণ এবং হত্যা মারাত্মক আকার ধারণ করেছে। মাদকের ভয়াবহ ছোবলে যুবসমাজ আজ ধ্বংস হয়ে যাচ্ছে। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় ইসলামের অনুশাসনের বিকল্প নেই। তিনি সর্বস্তরের মানুষকে ইসলামী আন্দোলনের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, ইসলামী আইন স্বচ্ছ-সুন্দর। ইসলামের স্বচ্ছ সুন্দর ও ইনসাফপূর্ণ আইন ও শাসন ব্যবস্থা দেখে দলে দলে কাফের মুসলমান হয়েছিলেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপডক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা এবিএম জাকারিয়া, এম হাসিবুল ইসলাম, মুহাম্মদ বরকত উল্লাহ লতিফ। আইনজীবী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সহকারি এটর্নী জেনারেল এডভোকেট আব্দুল বাসেত, এডভোকটে আব্দুল মতিন, এডভোকেট লুৎফুর রহমান শেখ, এড. শাহ নেওয়াজ ফকির, কুমিল্লা বার প্রতিনিধি এড. হারুনুর রশিদ। এড. মোহাম্মদ হানিফ মিয়ার সঞ্চালনায় সম্মেলনে অর্ধশতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন। 

সম্মেলনে, এড. লুৎফুর রহমান সভাপতি, এড. শওকত আলী হাওলাদার সহ-সভাপতি, এড. মশিউর রহমান সেক্রেটারী জেনারেল ও এড. মোহাম্মদ হানিফ মিয়াকে জয়েণ্ট সেক্রেটারী করে ২০২৩-২৪ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে প্রধান অতিথি নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান।