| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে: দাউদ কিম


ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে: দাউদ কিম


আন্তর্জাতিক ডেস্ক     16 January, 2023     12:39 PM    


দক্ষিণ কোরিয়ার গায়ক এবং ইউটিউবার কিম জায় হান ইউটিউবিং করতে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে বেড়ান। ঘুরতে ঘুরতে তিনি ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিশিয়া যান। দেশগুলোতে গিয়ে ইসলাম ধর্মকে কাছ থেকে দেখে ও বুঝে তিনি আকৃষ্ট হন। ইসলামের জীবনবিধান দেখে তিনি অনুপ্রাণিত হন। ইসলাম ধর্ম গ্রহণ করে পুরোপুরি মুসলমান হয়ে যান। নতুন নাম গ্রহণ করে হন দাউদ কিম। দক্ষিণ কোরিয়ার শেওনানে জন্মগ্রহণ করা ২৮ বছর বয়সী এই কোরিয়ান সম্প্রতি বাংলাদেশেও এসেছিলেন। বাংলাদেশ ঘুরে তিনি ওমরাহ হজ পালন করতে যান। এটি তার দ্বিতীয় ওমরাহ হজ। হজ পালন করতে গিয়ে নিজের উপলব্ধির কথা ভেরিফায়েড ফেসবুক পেজে গত ১৪ জানুয়ারি একটি পোস্ট দেন।

নিজের পোস্টে দাউদ কিম লেখেন, আমি আবারও মক্কায় এসেছি। এই জায়গা আমার হোমটাউনের মতো, খুব শান্তিপূর্ণ এবং খুবই পবিত্র। এই পোস্টেই জীবন নিয়ে নিজের কিছু উপলব্ধির কথাও লিখেছেন দাউদ কিম।

তিনি লেখেন, কেন আমরা জন্মেছি? কেন আমরা বেঁচে থাকি? আমরা কোথায় যাচ্ছি? আমার জীবনটা এলোমেলো ছিল। আমি ভেবেছিলাম আমি সবচেয়ে দুর্ভাগা ব্যক্তি। তাই আমি পথহারা হয়ে ঘুরে বেড়াতাম উত্তরের আশায়। আমি বুঝতে পেরেছি আমি একা নই। কেউ একজন আমার পাশে থেকে আমাকে সঠিক পথ দেখানোর চেষ্টা করছে। আমি বুঝতে পারি, আল্লাহ আমার পাশে রয়েছে।

দাউদ কিম লেখেন, ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে। এছাড়া আমি যা করি, তার সবকিছুতেই আল্লাহ আমাকে পথ দেখান। আমার জীবন এখনও নিখুঁত নয়। মাঝে মাঝে আমি অনেক সমালোচনার শিকার হই। আমি এখনও ভুল করি। কিন্তু তবুও আমি একজন মুসলিম। আর আমি কখনই আল্লাহর রহমতের আশা ত্যাগ করব না। আমার বিশ্বাস কখনও পরিবর্তন হবে না। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নেই এবং মুহাম্মদ (সা.) আল্লাহর রাসুল।

জনপ্রিয় এই ইউটিউবার আরও লেখেন, এই মুহূর্তে আমি পবিত্রতম শহর এবং পবিত্রতম স্থানে এসেছি। আল্লাহ আমার গুনাহ মাফ করুন এবং আমাকে সঠিক পথে পরিচালিত করুন। এবং আমি আশা করি যাদের সাহায্য প্রয়োজন, আল্লাহ তাদের সবাইকে হেদায়েত দান করুন। আল্লাহ তায়ালা বিশ্বের সব মুসলিম উম্মাহর প্রতি মঙ্গল করুন। যেদিন আমরা জান্নাতে মিলিত হব। আমিন।