| |
               

মূল পাতা ইসলাম নববর্ষ উদযাপনের নামে বেহায়াপনা বন্ধ করুন: মুফতী সুলতান মহিউদ্দিন


নববর্ষ উদযাপনের নামে বেহায়াপনা বন্ধ করুন: মুফতী সুলতান মহিউদ্দিন


রহমত নিউজ     31 December, 2022     11:36 AM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন বলেছেন, নববর্ষ উদযাপনের নামে সারা বিশ্বে চলছে নগ্নতা-বেহায়পনা, অশ্লীলতা আর পাপাচারের মহোৎসব। আতশবাজি ও বোমা ফোটানোতে  যে ভয়ঙ্কর শব্দদূষণ হয় তাতে অসুস্থ, বৃদ্ধ, হার্টের রুগী ও শিশুরা সাস্থ্যঝুঁকিতে পড়ছে। গত বছর বাংলাদেশে একটি শিশু বোমার শব্দে মারাগেছে। পশ্চিমা দেশ থেকে আমদানি করা এসব অপসংস্কৃতি কোন সভ্য মানুষ পালন করতে পারে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এসব কথা বলেন।  

মুফতী সুলতান মহিউদ্দিন বলেন, নববর্ষ উদযাপনের নামে নির্লজ্জতা, নগ্নতা-বেহায়াপনা,অশ্লীলতাসহ যুব সমাজের চরিত্র নষ্ট করার সব আয়োজন থাকে এসকল অনুষ্ঠানে। যা ইসলামের দৃষ্টিতে সম্পূর্ণ হারাম। সুতরাং কোন মুসলমান এধরনের নাজায়েয, নির্লজ্জ ও অশ্লীল অনুষ্ঠান উদযাপন করতে পারেনা। আমাদের দেশের সরকারেরও উচিৎ যুব সমাজের চরিত্র রক্ষায় অশ্লীলতা এবং বোমা ও আতশবাজি বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন করা।

তিনি আরো বলেন, আমাদের নির্ধারিত জীবন থেকে একটি বছর অতিবাহিত হয়ে গেলো। আমাদের অনুশোচনা করা উচিত বিগত বছরটি কিভাবে কাটালাম, কতগুলো পাপ-পূণ্য করলাম, ভাল কাজের চেয়ে মন্দ কাজ বেশি হলে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে  আগামী দিনে পাপ বর্জন করে নেক কাজ বেশি বেশি করার সংকল্প করা । কেননা দিন যত চাচ্ছে আমরা মৃত্যুর দিকে তত এগিয়ে যাচ্ছি।  আল্লাহ আমাদেরকে ইহুদী-খৃস্টানদের পাতা ফাঁদ থেকে বেচে থাকার তাওফিক দান করুন। আমীন!