| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ৩০৮ জন হাসপাতালে ভর্তি


ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ৩০৮ জন হাসপাতালে ভর্তি


রহমত নিউজ ডেস্ক     05 December, 2022     07:25 PM    


গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরো ৩০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৩২ জনে। তবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এনিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৭ জনের। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

আজ (৫ ডিসেম্বর) সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরেরপ্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩০৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭২ জন ও ঢাকার বাইরের ১৩৬ জন। চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৮ হাজার ৯২৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭ হাজার ৩৯০ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ৫৩৭ জন। অন্যদিকে, সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৭ হাজার ৩৩৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬ হাজার ৪৫৬ জন এবং ঢাকার বাইরের ২০ হাজার ৮৮২ জন।