| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'ভোজ্য তেল ও চিনির দাম পুনরায় বাড়িয়ে জনগণকে মৃত্যুমুখে ঠিলে দিয়েছে সরকার'


'ভোজ্য তেল ও চিনির দাম পুনরায় বাড়িয়ে জনগণকে মৃত্যুমুখে ঠিলে দিয়েছে সরকার'


রহমত নিউজ     18 November, 2022     06:51 PM    


পুনরায় ভোজ্য তেল ও চিনির দাম বৃদ্ধির সংবাদে গভীর উদ্বে গ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে আবারও সয়াবিন তেল ও চিনির দাম বাড়ানোর ঘটনা চরম অমানবিক। এধরনের সিদ্ধান্ত দেশে নতুন করে সঙ্কট করবে এবং জনগণকে নতুন করে বিপথে ঠেলে দিবে। যা কোনভাবেই মেনে নেয়া যায় না। একসঙ্গে প্রতি লিটারে ১২ টাকা বৃদ্ধি জনগণের প্রতি চরম তামাশার শামিল।

আজ (১৮ নভেম্বর) এক বিবৃতিতে মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ভোজ্য তেলের দাম এমনিতেই অনেক বেশি। ৮৩ টাকার তেল এখন ১৯০ টাকা লিটার কোন ভাবেই হতে পারে না। সরকার দুর্ভিক্ষের দোহাই দিয়ে দলীয় লোকজনদের মাধ্যমে সিন্ডিকেট করে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে এভাবে বার বার তেল, চিনিসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনগণকে না খেয়ে মৃত্যুমুখ ঠেলে দিচ্ছে।  
 মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সরকার দলীয় সিন্ডিকেটের কাছে নতি স্বীকার করে বার বার জনগণকে শোষণের সিদ্ধান্ত নিচ্ছে। জনগণের প্রতি সরকারের ন্যুনতম দরদ থাকলে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারতো না।

তিনি বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের প্রতি সরকারের সামান্যতম দয়া নেই। বার বার নির্দয়ের মত সিদ্ধান্ত নিয়ে জনগণকে বিপাকে ফেলে দিচ্ছে। মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে এবং কৃত্রিম সঙ্কট সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় দেশের সাধারণ জনগণ তীব্র আন্দোলনের মাধ্যমে সরকার পতন আন্দোলন শুরু করবে।