| |
               

মূল পাতা সারাদেশ জেলা আ’লীগ দেশকে দুর্নীতির জোয়ারে পরিণত করেছে : মঈন খান


আ’লীগ দেশকে দুর্নীতির জোয়ারে পরিণত করেছে : মঈন খান


রহমত নিউজ     09 November, 2022     07:11 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের জোয়ারের কথা বলে দেশকে দুর্নীতির জোয়ারে পরিণত করেছে। বাংলাদেশে গণতন্ত্র নেই। দেশে জনগণের সরকার নেই। আমরা স্বাধীনতা যুদ্ধ করেছিলাম। লাখ লাখ মানুষ জীবন দিয়েছিল, বুকের রক্ত ঢেলে দিয়েছিল গণতন্ত্রের জন্য। আজকের স্বাধীনতার পঞ্চাশ বছর পরে, কেন বলতে হচ্ছে দেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই।

আজ (৯ নভেম্বর) বুধবার দুপুরে মৌলভীবাজার শহরের রেস্ট ইন হোটেলের কনফারেন্স হলে বিএনপির সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি এম নাসের রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, জেলার সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন, সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

মঈন খান বলেন, আজকে দেশে গণতন্ত্র নাই। ভোটের অধিকার নেই। দ্রব্যমূল্যের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। গরীব মানুষ কী চায়, তারা কী লাখ লাখ টাকা চায়? তারা পেট ভরে তিনবেলা খেতে চায়। দরিদ্র মানুষ চায় পাঁচ বছর পরে স্বাধীনভাবে ভোট দিয়ে তাদের পছন্দের সরকার নির্বাচিত করবে। এক সময় আওয়ামী লীগ তো নিজেই বলতো, আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। এখন আওয়ামী লীগ বলে আমার ভোট আমি দেব, দিনের ভোট রাতে দেব। এখন দিনের ভোট রাতে দিলে তো, ভোটের অধিকার থাকে না।

তিনি আরো বলেন, বিএনপি সারাদেশের বিভাগীয় পর্যায়ে দশটি গণসমাবেশ করছে। এর মধ্যে সিলেটেরটা সাত নম্বর। ইতোমধ্যে পাঁচটি সমাবেশ হয়েছে। আপনারা দেখেছেন প্রত্যেকটি সফল হয়েছে। লাখ লাখ লোক এসেছে। তারা কেন এসেছে, একটি মাত্র কারণ। তারা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। তারা এদেশে ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য এসেছে। বাংলাদেশ যখন স্বাধীন হয়, গণতন্ত্রের কথা ছিল প্রথমে। দ্বিতীয় কথা ছিল, দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক উন্নয়ন। আজকে দেশে কী অবস্থা হয়েছে, গুটি কয়েক মানুষ ও একটি গোষ্ঠী শোষণ করছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার মৌলভীবাজার সদর