| |
               

মূল পাতা সারাদেশ জেলা মাটিরাঙ্গায় ‘শানে রিসালাত সম্মেলন’ অনুষ্ঠিত


মাটিরাঙ্গায় ‘শানে রিসালাত সম্মেলন’ অনুষ্ঠিত


নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি     03 November, 2022     10:58 AM    


খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় সম্মিলিত নবী প্রেমিক তৌহিদী জনতার উদ্যোগে বিশাল ‘শানে রিসালাত সম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২নভেম্বর) বিকাল ২ টা হতে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শানে রিসালাত সম্মেলন শুরু হয়ে রাত ১১ টা ৪৫ মিনিটে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা আনোয়ার হোসেন মিয়াজী সভাপতিত্বে ও মাওলানা আখতারুজ্জামান ফারুকীর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেরর খতিব মুফতি রুহুল আমিন, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানুপুরের শায়খুল হাদীস মুফতি কুতুব উদ্দিন। বয়ান করেন, জামিয়া মাহমুদিয়া যাত্রাবাড়ীর প্রধান মুফতি মাওলানা মুফতি রেজাউল করিম আবরার, মাসজিদে বাক্কাতিল মুবারকাহ কলাবাগান, ঢাকার খতিব মুফতি আবু মুহাম্মদ রাহমানি,মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা ক্বারী হারুনুর রশিদ আজিজী প্রমুখ।

মুফতি রুহুল আমিন বলেন, আল্লাহর নবী মুহাম্মদ সা.নিষ্পাপ ছিলেন। আল্লাহর উপরই তাঁর মর্যাদা।আমরা মহানবীকে নিজের জীবনের চেয়ে বেশি ভালোবাসি। মহানবীর প্রতি আমাদের ভালোবাসা সবকিছু থেকে বেশি না হলে মোমিন হওয়া যাবে না। মহানবীর আদর্শ যদি আমাদের মাঝে থাকে, তাহলে হানাহানি-মারামারি বন্ধ হয়ে যাবে। দেশে আসবে শান্তি, এ পৃথিবী হবে ভূস্বর্গের।

মুফতি রেজাউল করিম আবরার বলেন, মুসলমানরা একমাত্র মাথা নত ও সিজদা করবে আল্লাহকে।আল্লাহ ছাড়া কাউকে সিজদা করা হারাম। কোন ব্যক্তি হারামকে হালাল মনে করবে, তাহলে সে কাফের হয়ে যাবে। কিন্তু হারামকে হারাম মনে করে করলে মারাত্মক কবিরা গুনাহ হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি মাটিরাঙ্গা