| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল প্রতিহিংসার রাজনীতি থেকে ফিরে আসতে হবে : মুফতী ফয়জুল করীম


প্রতিহিংসার রাজনীতি থেকে ফিরে আসতে হবে : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ     03 November, 2022     09:33 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, চলমান রাজনৈতিক অস্থিরতা থেকে মুক্তি পেতে হলে জীবনের সকলক্ষেত্রে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শের অনুসরণ-অনুকরণ করতে হবে। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। শান্তিকামীতাই ইসলামের মহান লক্ষ্য। হিংসা-বিদ্বেষ ও প্রতিহিংসার রাজনীতির কবল থেকে ফিরে আসতে হবে। অন্ধকারাচ্ছন্নতা থেকে সঠিক ও আলোর পথে ফিরে আসতে হবে। আইয়্যামে জাহেলিয়াতের ঘোর অন্ধকারে নিমজ্জিত আরব জাতি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শের ছোঁয়ায় নবুওয়াতের মাত্র ২৩ বছরেই বিনির্মাণ করলো এক নতুন পৃথিবী। তাই সামাজিক অবক্ষয় রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপুর্ণ, শান্তিময় ও সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদেরও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শকে অনুসরণ করতে হবে জীবনের সকলক্ষেত্রে।

আজ (৩ নভেম্বর) বৃহস্পতিবার বিকাল থেকে রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তন চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ২ দিনব্যাপী জাতীয় সীরাতমাহফিল ও সীরাত সম্মেলনের ১ম দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের শাখা সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, কেএম শরীয়াতুল্লাহ, মুফতী শেখ মুহাম্মদ সাইফুল ইসলামের যৌথ পরিচালনায় মাহফিলে অতিথি ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মুফতী মুহিব্বুল্লাহিল বাকী নদভী, মুফতী রেজাউল করীম আবরার, জাগুয়া ইউনিয়নের চেয়ারম্যান মুফতী হেদায়েতুল্লাহ আজাদী।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় রাসূলসাল্লাল্লাহুসালামের আদর্শই একমাত্র সমাধান। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কেবল মুসলমানদের নেতা ছিলেন না বরং তিনি সকল মানুষের নেতা ছিলেন। সকলের স্বার্থ তিনি নিশ্চিত করেছেন। তারই ধারাবাহিকতায় তিনি বলেন কেউ যদি কোন অমুসলিমের সাথে অন্যায় আচরণ করে তাহলে তার বিরুদ্ধে কেয়ামতের দিন আমি নিজে আল্লাহর দরবারে বিচারের সুপারিশ করব। হযরত ফাতিমা রাদিয়াল্লাহু আনহা যদি চুরি করে তাহলে তার হাত কেটে দেওয়া হবে মর্মে রাসূলসাল্লাহুসাল্লাম কসম করেছেন। এভাবে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আইনের শাসনের প্রতিভূ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার একক বিশ্বজনীন আদর্শ প্রতিষ্ঠা করে গিয়েছেন। আজকের এই অস্থির সমাজ-রাষ্ট্রেশান্তি-সমৃদ্ধি সম্প্রীতি ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শই একমাত্র সমাধান।  রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামে রাষ্ট্র ও সমাজ পরিচালনার প্রতিটি ক্ষেত্রেজনতার সাথে পরামর্শ করতেন। আজকে যারা ভোটাধিকার কেড়ে নিয়েছে, শাসন ক্ষমতায় জনতার অংশগ্রহণকে বাধাগ্রস্ত করেছে। আমি সাবধান করে দিতে চাই যে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিরোধী অবস্থান নিয়ে কেউ কখনো সফল হয় নাই হবেও না।