| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচন প্রতারণামূলক ছিল’


‘সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচন প্রতারণামূলক ছিল’


রহমত নিউজ     31 October, 2022     09:12 PM    


বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচন প্রতারণামূলক ছিল।  সরকার আগামী নির্বাচন একইভাবে করতে চাইলে তা গ্রহণযোগ্য হবে না; বরং সরকার গোঁয়ার্তুমি করে সংঘাতের পথ অনুসরণ করলে তা ষড়যন্ত্রের পথ উন্মুক্ত করবে।

আজ (৩১ অক্টোবর) সোমবার জাতীয় প্রেস ক্লাবে দলের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য দেন মুশতাক হোসেন, আ কাদের হাওলাদার, কাজী সদরুল হক, বাহারুল ইসলাম, মাহবুবুর রহমান, মো. আবদুল্লাহ, মোহন রায়হান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন করিম সিকদার ও মনজুর আহমেদ।

হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদকে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়ে শরীফ নুরুল আম্বিয়া বলেন, ১৪ দল ছেড়ে আসুন, আমরা ঐক্যের আলোচনা করব। দলটি গত জাতীয় সংসদ নির্বাচনের সময়ও আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের সদস্য ছিল। কিন্তু এখন আর জোটে নেই বলে জানিয়ে দিয়েছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক ছিলেন শরীফ নুরুল আম্বিয়া। ২০১৬ সালে তিনিসহ দলের একটি অংশ আলাদা হয়ে বাংলাদেশ জাসদ গঠন করে।

দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান বলেন, ঐক্যবদ্ধ জাতির মূল ভিত্তি হচ্ছে গণতন্ত্র। দেশকে গণতন্ত্রের পথে চলতে দিতে হবে। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানান তিনি।