| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য সরকার কোনোভাবেই দেশ পরিচালনা করতে পারছে না : ন্যাপ 


সরকার কোনোভাবেই দেশ পরিচালনা করতে পারছে না : ন্যাপ 


রহমত নিউজ     19 October, 2022     02:11 PM    


বাজারে গেলে মনে হয় না দেশে কোন সরকার আছে। সরকার কোনোভাবেই দেশ পরিচালনা করতে পারছে না।আজ দেশের অবস্থা সবচেয়ে খারাপ। এই খারাপ অবস্থা অতিক্রম করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ (১৯ অক্টোবর) বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, বাজারের আগুনে প্রতিদিন কোটি-কোটি মানুষ পুড়ে মরছে। দেশে যে কোন সরকার আছে, বাজারে গেলে সেটি মনে হয় না। ক্ষমতায় থাকতে ভোটের দরকার নেই, তাই সরকার যা খুশি, তাই করে দেশকে গজবের মধ্যে ফেলে দিয়েছে। প্রচন্ড অর্থ সংকটে মানুষ বিদ্যুৎ পাচ্ছে না। দৈনিক ৬ ঘন্টাও লোডশেডিং হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। এমন পরিস্থিতিতে মন্ত্রী পরিষদ সচিব ও প্রধানমন্ত্রী'র মুখ্য সচিবের বাড়ি নির্মাণে ৪৩ কোটি টাকা ব্যয় কতটুকু যৌক্তিক সিদ্ধান্ত?

তারা আরো বলেন, এখন মানুষের মনে দুশ্চিন্তা, তাহলে কি ৭৪’র মতো দুর্ভিক্ষ হবে? বাজারে গেলে দেখবেন, টাকা দিলেই পণ্য পাচ্ছেন। তার মানে আমাদের উৎপাদন ঠিক আছে। সমস্যাটা হলো মূল্যস্ফীতির কারণে মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। গত ৮ মাসে ৪০-৫০ লাখ মানুষ দারিদ্র্যসীমার নীচে নেমে এসেছে। ১৯৭১ সালে পাকিস্তানের ২২ পরিবারের বিরুদ্ধে অধিকার প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধ হয়েছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় সেই ২২ পরিবারের বিপরীতে বাংলাদেশে ২২ হাজার পরিবার তৈরি হয়েছে লুটপাটের মাধ্যমে। সরকার তার কোনো প্রতিকার করতে পারছে না। দেশে ভালোবাসা, মানবতা নেই। দেশে নাকি ভিক্ষা নেওয়ার মানুষ নেই। এই কথা কি সত্য? মোটেও সত্য নয়। তথ্যমন্ত্রী হয়ে তিনি ভুল-ভাল তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছেন।