| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী রাজধানীতে নারীদের নিরাপত্তা নিশ্চিতে ১০৮ বাসে সিসি ক্যামেরা সংযুক্ত 


রাজধানীতে নারীদের নিরাপত্তা নিশ্চিতে ১০৮ বাসে সিসি ক্যামেরা সংযুক্ত 


রহমত নিউজ     16 October, 2022     11:17 PM    


গণপরিবহনে নারীর নিরাপত্তা নিশ্চিত করতে  রাজধানী ঢাকায় সিসি ক্যামেরা স্থাপন করা ১০৮টি বাসের উদ্বোধন করা হয়েছে। ৫টি বাস কোম্পানি এবং বিভিন্ন রুটের চলাচল করা মোট ১০৮টি বাসে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। চন্দ্রা টু ডেমরা স্টাফ কোয়ার্টার রুটের রাজধানী সুপার সার্ভিস লিমিটেডের পঁচিশটি, গাবতলী টু গাজীপুর রুটের বসুমতি ট্রান্সপোর্ট লিমিটেডের পঁচিশটি, মোহাম্মদপুর টু আবদুল্লাহপুর রুটের প্রজাপতি পরিবহন লিমিটেডের পঁচিশটি। ঘাটারচর টু আব্দুল্লাহপুর রুটের পরিস্থান পরিবহনের পঁচিশটি এবং গাবতলী টু সায়েদাবাদ রুটের গাবতলী এক্সপ্রেসের আটটি বাসে প্রাথমিক পর্যায়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

আজ (১৬ অক্টোবর) রবিবার রাজধানীর গাবতলীতে সৈয়দ নজরুল ইসলাম কনভেনশন সেন্টারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘গণপরিবহনে নারীর নিরাপদ যাতায়াত ব্যবস্থাপনা কর্মসূচির আওতায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। সরকারের অর্থায়নে কর্মসূচিটি বাস্তবায়ন করছে বেসরকারি সংস্থা দিপ্ত ফাউন্ডেশন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, নারীর নিরাপত্তা নিশ্চিত করতে পর্যায়ক্রমে সকল বাসে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হবে। এতে নারীরা হয়রানী বা নির্যাতনের ঘটনা ঘটলে ৯৯৯ ও ১০৯ এর মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন। অন্যদিকে, সিসিটিভির ফুটেজ আদালতে আলামত ও প্রামাণক হিসেবেও ব্যবহৃত হতে পারে। সিসি ক্যামেরা থাকায় এসব বাসের সাধারণ যাত্রীরাও সতর্ক থাকবে এবং তাদের মাঝে সচেতনতা তৈরি হবে।

মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টুসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বাস মালিক সমিতির নেতৃবৃন্দ, বাসচালক, স্টাফ, হেলপার যাত্রীসহ পরিবহনের সাথে সংশ্লিষ্টরা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা