| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন এসএসসি-সমমানের পরীক্ষার চতুর্থ দিনে অনুপস্থিত ২৭৪৯৬


এসএসসি-সমমানের পরীক্ষার চতুর্থ দিনে অনুপস্থিত ২৭৪৯৬

সাধারণ-১৬০৩৬ মাদরাসা-১১০৯৭, কারিগরিতে ৩৬৩ জন অনুপস্থিত, বহিষ্কার ৫৪


রহমত ডেস্ক     20 September, 2022     08:28 PM    


এসএসসি ও সমমান পরীক্ষার চতুর্থ দিনে সারা দেশে ২৭ হাজার ৪৯৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষাবোর্ডের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৬ হাজার ৩৬ জন। এছাড়া মাদরাসা শিক্ষাবোর্ডে ১১ হাজার ৯৭ জন এবং কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষায় ৩৬৩ জন অনুপস্থিত ছিল। একই সঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৫৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আজ (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এর আগে প্রথম দিন অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন। দ্বিতীয় দিন অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৪৭৯ জন পরীক্ষার্থী। এছাড়াও তৃতীয় দিন অনুপস্থিত ছিল ৩২ হাজার ৫৯১ জন পরীক্ষার্থী।

এদিন দেশের তিন হাজার ৭৯টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৭৭২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১৭ লাখ ৫৯ হাজার ২৭৬ জন। অনুপস্থিত ছিল ২৭ হাজার ৪৯৬ জন, যা মোট পরীক্ষার্থীর এক দশমিক ৫৪ শতাংশ। এদিকে, অসদুপায় অবলম্বনের দায়ে মঙ্গলবার ঢাকা বোর্ডে ৬ জন, কুমিল্লা বোর্ডে ৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৫ জন, সিলেট বোর্ড একজন, বরিশাল বোর্ডে ১২ জন, দিনাজপুর বোর্ডে ৫ জন, ময়মনসিংহ বোর্ডে ৪ জন এবং মাদরাসা বোর্ডে ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।