| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য প্রধানমন্ত্রীর ভারত সফরে বিশেষ কিছু নেই: জি এম কাদের


প্রধানমন্ত্রীর ভারত সফরে বিশেষ কিছু নেই: জি এম কাদের


রহমত ডেস্ক     10 September, 2022     07:54 PM    


প্রধানমন্ত্রীর ভারত সফরে বিশেষ কিছু নেই মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ‘গতানুগতিক’। এই সফরে বিশেষ কিছু ছিল না।

শনিবার (১০ সেপ্টেম্বর) ঢাকায় দলীয় এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, “প্রধানমন্ত্রীর ভারত সফরের যে তথ্য আমরা পেয়েছি তাতে বিশেষ কিছু নেই। এই সফরের ফলাফল যেটুকু প্রকাশ হয়েছে তা গতানুগতিক।”

জাতীয় পার্টির নেতা এ সময় আরও বলেন, “নির্বাচন কমিশন আগে থেকেই দায় এড়াতে বিভিন্ন ধরনের কথা বলছে। কখনও বলছে রাজনৈতিক দলগুলো সহায়তা না করলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আবার কখনও বলছে, কাউকে নির্বাচনে নেওয়া নির্বাচন কমিশনের কাজ না।”  “সরকারের জনসমর্থন না থাকায় যেনতেন নির্বাচন করতে মাতামাতি করছে নির্বাচন কমিশন।

তিনি  আরও বলেন, তাদের বুঝতে হবে নির্বাচন কমিশনের প্রতি আস্থা নেই বলেই রাজনৈতিক দলগুলো নির্বাচনে যেতে চাচ্ছে না। নির্বাচন কমিশনের উচিৎ সবার আস্থা অর্জনে চেষ্টা করা। “শুধু আওয়ামী লীগ ও তাদের কিছু মিত্র ছাড়া কেউই নির্বাচনে ইভিএম চায়নি। কিন্তু নির্বাচন কমিশন হঠাৎ করেই ইভিএমে নির্বাচন করার ঘোষণা দিয়েছে। দেশের মানুষ নির্বাচনে ইভিএম চায় না। আর এসব কারণেই দেশের মানুষ নির্বাচনের ওপর আগ্রহ হারিয়ে ফেলেছে।