| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ শতাধিক সমর্থক নিয়ে আ. লীগ সভানেত্রীর কার্যালয়ে সোহেল তাজ


শতাধিক সমর্থক নিয়ে আ. লীগ সভানেত্রীর কার্যালয়ে সোহেল তাজ


রহমত ডেস্ক     26 August, 2022     09:32 AM    


রাজনীতিতে ফিরে আসার গুঞ্জনের মধ্যেই সাবেক প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ শতাধিক সমর্থক নিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হাজির হয়েছিলেন। বৃহস্পতিবার রাতে ঢাকার ধানমন্ডির ওই কার্যালয়ে গিয়ে সভাপতিমণ্ডলীর কক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলাপও করেন তিনি।

রাজনীতিতে সক্রিয় হচ্ছেন কিনা- জানতে চাইলে সোহেল তাজ সাংবাদিকদের বলেন, 'রাজনৈতিক পরিবারেই আমার জন্ম। আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ। আমি রাজনীতির বাইরে ছিলাম না কোনো সময়ই। মাঝখানে কিছুদিন ব্যক্তিগত কাজে ছিলাম। এখন পার্টি অফিসে আসছি, নিয়মিত আসার চেষ্টা করব।'

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ ২০০১ সালের জাতীয় নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে একই আসন থেকে আবারও নির্বাচিত হন। ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সোহেল তাজ।

তবে সেই পদে তিনি বেশি দিন থাকেননি। ওই বছরই ৩১ মে মন্ত্রিসভা থেকে ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেন। আর ২০১২ সালের ২৩ এপ্রিল সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন তিনি। এরপর থেকে রাজনীতি থেকে দূরে রয়েছেন তাজউদ্দীনের পুত্র।