| |
               

মূল পাতা সাহিত্য বুক রিভিউ লিখে জিতে নিন ৪৫ হাজার টাকার পুরস্কার


বুক রিভিউ লিখে জিতে নিন ৪৫ হাজার টাকার পুরস্কার


এ বি সিদ্দীক     24 August, 2022     10:43 PM    


বুক রিভিউ প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের স্বনামধন্য প্রকাশনী মাকতাবাতুল আযহার। পাঠকদের বই পড়ার প্রতি আগ্রহ তৈরি করতে এমন অভিনব আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।  আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। 

জনপ্রিয় লেখক মুহাম্মাদ আতীক উল্লাহ এবং শামসুল আরেফিন শক্তির মোট ১১টি বই নিয়ে আয়োজন করা হয়েছে এ প্রতিযোগিতা।  যেখানে ৩২ জন প্রতিযোগীর জন্য থাকছে প্রায় ৪৫ হাজার টাকা সমমূল্যের পুরস্কার।

প্রতিযোগিতা বইগুলি হলো:

লেখক, মুহাম্মাদ আতীক উল্লাহর খুলুকিন আযীম, আই লাভ কুরআন, সুইটহার্ট কুরআন, ইশকুল অব লাভ, দোস্ত জানেমান, দুজন দুজনার, ওগো শুনছো।

এই ক্যাটাগরির পুরস্কারগুলি: ১ম পুরস্কার : সীরাত বিশ্বকোষ, ২য় ‍পুরস্কার : মুসলিম উম্মাহর ইতিহাস বিশ্বকোষ, ৩য় পুরস্কার : ইসলাম ও আধুনিক অর্থব্যবস্থা সিরিজ। আরো ১০ জন প্রতিযোগীর জন্য থাকছে ৫০০ টাকা সমমূল্যের বই। 

লেখক, ডা. শামসুল আরেফীন শক্তির ডাবল স্টান্ডার্ড ১, কষ্টি পাথর, ইসলামে দাস-দাসী।

এই ক্যাটাগরির পুরস্কারগুলি: ১ম পুরস্কার : মুসলিম উম্মাহর ইতিহাস বিশ্বকোষ, ২য় পুরস্কার : ইসলাম ও আধুনিক অর্থব্যবস্থা সিরিজ, ৩য় পুরস্কার : সুন্নাহর আলোকে প্রজ্ঞাময় পরিশুদ্ধ জীবন। এছাড়া আরো ১০ জন প্রতিযোগীর জন্য থাকছে ৫০০টাকা সমমূল্যের বই। 

এছাড়াও ‘মাকতাবাতুল আযহার’ গ্রুপে পোস্ট হওয়া রিভিউগুলোর সর্বোচ্চ শেয়ারকারী তিনজন পাচ্ছেন যথাক্রমে ১৫০০, ১০০০, ৫০০ টাকার বই।  রিভিউতে সর্বোচ্চ কমেন্ট ও রিঅ্যাক্ট পাওয়া ( এই পুরস্কারের ক্ষেত্রে লাইক গণনা করা হবে না ) তিনজন প্রতিযোগী পাবেন ৫০০ টাকা সমমূল্যের বই। 

নিয়মাবলি:

রিভিউ ধরন দুটি—  ১. লিখিত (উম্মুক্ত)। ২. ভিডিও (শুধুমাত্র পুরুষ ও নাবালেগা মেয়েদের জন্য)। 

রিভিউ গ্রহণ করা হবে আগামী ৪ সেপ্টেম্বর, রাত ১২ টা পর্যন্ত। 

লিখিত রিভিউর ক্ষেত্রে শব্দসংখ্যা সর্বনিম্ন ৩০০। ভিডিও রিভিউর দৈর্ঘ্য সর্বনিম্ন ২ মিনিট হতে হবে। লিখিত রিভিউর ক্ষেত্রে রিভিউটি মাকতাবতুাল আযহারের ফেসবুক গ্রুপে এবং নিজের টাইমলাইনে (হ্যাশট্যাগসহ) সাবমিট করতে হবে। 

রিভিউ পোস্ট করার সময় অবশ্যই নিজের নাম, বইয়ের নাম এবং #মাকতাবাতুল_আযহার_রিভিউ_প্রতিযোগীতা_২০২২ হ্যাশট্যাগটি ব্যবহার করে পোস্ট করতে হবে। 

একজন পাঠক ক্যাটাগরিতে থাকা সবগুলো বইয়ের যত খুশি রিভিউ লিখতে ও করতে পারবেন, তবে তিনি কেবলমাত্র একটি পুরস্কারের জন্যই যোগ্য বলে বিবেচিত হবেন।

যেকোনো বয়সের পুরুষ-মহিলা, ছাত্র-চাকুরিজীবী, শিশু-কিশোরসহ সকল শ্রেণিপেশার মানুষ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। 

রিভিউটি সম্পূর্ণ নতুন এবং নিজের হতে হবে। কপি বা পুরোনো প্রমাণিত হলে বাতিল বলে গণ্য হবে, আর এ ব্যাপারে মাকতাবাতুল আযহারের সিন্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। 

এই প্রতিযোগিতায় প্রাপ্ত সকল রিভিউ মাকতাবাতুল আযহার বইয়ের প্রোমোশনের জন্য ব্যবহার করার এখতিয়ার থাকবে। 

ভিডিও রিভিউর কোয়ালিটি সর্বনিম্ন ২মিনিট ও 480পি হতে হবে। 

গ্রুপ থেকে পোস্ট শেয়ারের ক্ষেত্রে #মাকতাবাতুল_আযহার_রিভিউ_প্রতিযোগিতা_২০২২_শেয়ার এই হ্যাশট্যাগটি ব্যবহার করতে হবে। নতুবা তার শেয়ার গণনা করা হবে না। বেশি লাইক/কমেন্ট পাওয়ার ক্ষেত্রে নিজের যত খুশি বন্ধুদের ম্যানশন করতে পারবেন। 

উপরের যেকোনো একটি নিয়মের লঙ্ঘন হলে রিভিউ বাতিল বলে গণ্য হবে। 

প্রতিযোগিতার যেকোনো নিয়ম যেকোন সময় পরিবর্তন করার অধিকার মাকতাবাতুল আযহারের থাকবে।

প্রতিটি রিভিউ যাচাই-বাছাই শেষে এক সপ্তাহের মধ্যে বিজয়ী ঘোষণা ও পুরস্কার পৌঁছানোর ব্যবস্থা করা হবে ।