| |
               

মূল পাতা সারাদেশ জেলা সামনে সময় খুব ভালো নয় : শামীম ওসমান


সামনে সময় খুব ভালো নয় : শামীম ওসমান


রহমত ডেস্ক     18 August, 2022     09:38 AM    


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করছি না পদ-পদবি বাগিয়ে নিচ্ছি। এটা সবাই উপলব্ধি করতে হবে। সামনে সময় খুব ভালো নয়। আমার কারণে যদি দল ক্ষতিগ্রস্ত হয়, প্রয়োজনে আমাকে দল থেকে বের করে দিন। সবাই প্রস্তুতি নিন। দলের ভেতর যে কোন্দল আছে তার নিরসন করুন। দলকে সুশৃঙ্খল করুন। আজ এত স্লোগান, এত নেতা, এত কথা। কোথায় ছিল সেদিন সবাই?

বুধবার (১৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবনের নিচ তলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রবিউল আমিন রনি।

শামীম ওসমান বলেন, পরশুদিন শোক দিবসের আলোচনা সভায় বঙ্গবন্ধুর  কন্যা কিছু কষ্টের বহিঃপ্রকাশ করেছেন। আমরা এগুলো আগেও শুনেছি। আজ তিনি এটা প্রকাশ্যে বলেছেন। জাতির পিতার কন্যা বলছেন, এত বড় আওয়ামী লীগ সেদিন কেউ প্রতিবাদ করলো না কেন। বঙ্গবন্ধুর মরদেহ সেখানে পড়ে রইলো। তিনি আরেকটি কথা বলেছেন, সেটা হলো, আমার পিতার মরদেহ কেউ ধরতে আসেনি। রিলিফের কাপড় দিয়ে বঙ্গবন্ধুকে কবরে শায়িত করা হয়। বেঁচে যাওয়ার অপরাধে শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কোথায় ছিল মানবাধিকার, বিচারপতিরা। আজ লজ্জা লাগছে। আমার মনে হয় নারায়ণগঞ্জে রাজনীতির চেয়ে অপরাজনীতি বেশি হচ্ছে। কিছু লোক বড় বড় পদ হাতিয়ে নিয়েছে। সবাই মিলে দল করুন। আজ সবাই মিলে দল করলে হয়তো নেত্রীকে বলতে পারতাম পঁচাত্তরের মতো কিছু হলে আমরা কিছু করতে পারবো।

তিনি আরো বলেন, মীর জাফররা একতাবদ্ধ। ওরা আমার দলের ভেতরে বসেও ইউনাইটেড, দলের বাইরে বসেও ইউনাইটেড। আর মোশতাক তো দলের ভেতরে ছিল। মুখোশ পরা চকচকে লোক, চামচামিতেও তারা সবচেয়ে বেশি ওস্তাদ। দলে চামচামি, হাইব্রিড, মুখোশ পরা লোক যখন দেখি, তখন মাঝে মাঝে নিজের মধ্যে থেকে একটা বিদ্রোহ জেগে ওঠে। বহু কষ্টে এটা চাপা দিয়ে রাখি। কারণ আমরা তো শেখ হাসিনার কর্মী। নারায়ণগঞ্জে রাজনীতির চেয়ে অপরাজনীতি বেশি হচ্ছে। ঐক্যের চেয়ে কোন্দল বেশি। কিছু লোক কোন্দল লাগিয়ে রাখার চেষ্টা করছে। বড় বড় পদ পদবি আদায় করে এনজয় করছেন। আমি প্রশ্ন রাখতে চাই, আমরা দল করছি, নাকি দলের ভেতরে কোন্দল করছি? বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করছি, নাকি পদ পদবি ভাগানোর জন্য যতটুকু পদলেহন করা যায় ততটুকু পদলেহন করছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর