| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকারকে চালাচ্ছে স্বার্থান্বেষী বণিক সমাজ : মির্জা ফখরুল


ফাইল ছবি

সরকারকে চালাচ্ছে স্বার্থান্বেষী বণিক সমাজ : মির্জা ফখরুল


রহমত ডেস্ক     17 August, 2022     01:18 PM    


বর্তমানে সরকারকে এক ধরণের স্বার্থান্বেষী বণিক সমাজ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিত্যপণ্যের বাড়তি দামের মধ্যে দেশের ইতিহাসে জ্বালানি তেলের সর্বোচ্চ মূল্য বৃদ্ধি জনগণের জন্য মড়ার উপর খাড়ার ঘাঁ হিসেবে দেখা দিয়েছে।  দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাওয়াসহ নানা কারণে যখন অর্থনৈতিক অস্থিরতা চলছে তখন জ্বালানি তেলের এত দামবৃদ্ধি অর্থনীতির কফিনে শেষ পেরেক।

বুধবার (১৭ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে  এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে জ্বালাতি তেলের দাম একসঙ্গে এত বাড়ানোর সমালোচনা করে ফখরুল আরও বলেন, সরকার আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ার যুক্তি দিলেও বাস্তবতা হলো বিশ্ব বাজারে তেলের দাম কমছে। সেখানে সরকার দাম সহনীয়ভাবে বাড়াতে পারত। কিন্তু হঠাৎ রাতের আধারে এত টাকা বাড়ানোর কারণে মানুষের দুর্ভোগ বেড়েছে। এই সিদ্ধান্ত অযৌক্তিক, অমানবিক। সরকার জ্বালানি তেলে লিটারে ৩৪ টাকা কর আদায় করে। কিন্তু এই সংকটকালে এটা বন্ধ রাখলে কিছুটা সহনীয় হত।  

মির্জা ফখরুল বলেন, দেশে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কথা সবাই জানি। আমরা যারা নির্দিষ্ট আয়ের মানুষ তারা টের পেলেও যারা জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে সম্পদের পাহাড় গড়েছে, কানাডায় বেগম পাড়া গড়েছে তাদের টের পাওয়ার কথা না।  

দ্রব্যমূল্য বৃদ্ধির কথা তুলে ধরে ফখরুল বলেন, সরকার মদদপুষ্ট সিন্ডিকেটের কথা নতুন করে বলার কিছু নেই। সরিষায় ভূঁত থাকলে তাকে তাড়াবে কে? 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও  মির্জা আব্বাস ।