| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্ত


দেশে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্ত


রহমত ডেস্ক     21 July, 2022     05:33 PM    


দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৮৮৪ জন। বৃহস্পতিবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে, গতকাল (বুধবার) একজনের মৃত্যু এবং ১ হাজার ১০৪ দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৯৫৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ১০টি নমুনা। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়েছেন ১ হাজার ৬০২ জন।

নতুন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৮১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ২ জন এবং খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ২৭৯ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৩১ হাজার ৪৯৪ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।