| |
               

মূল পাতা সারাদেশ নবাবগঞ্জের দূর্গাপুরে গাছে গাছে আল্লাহর যিকির


নবাবগঞ্জের দূর্গাপুরে গাছে গাছে আল্লাহর যিকির


মুহাম্মাদ ইয়ামিন     03 July, 2022     10:32 AM    


ঢাকা জেলা অন্তর্গত নবাবগঞ্জের চুড়াইন ইউনিয়ন নিয়ন্ত্রনাধীন দূর্গাপুর গ্রামের কামার বাড়ী রোডে গাছে গাছে সাঁটানো আল্লাহ তায়ালার যিকির। প্রায় বেশকিছু দিন হয় চুড়াইন ইউনিয়নের দূর্গাপুর কামার বাড়ী রোডটি সংস্কার করা হয়। রোডটি এখন যথেষ্ট সুন্দর ও চলাচলের জন্য বেশ উপযোগী। রোডটির দু'ধারে বিভিন্ন গাছ লাগানো রয়েছে আর এসব গাছের মধ্যে সাঁটানো হয়েছে আল্লাহ তায়ালার যিকির কিংবা আল্লাহ তালায়ার গুণবাচক বাক্য— আলহামদুলিল্লাহ, সুবহানআল্লাহ, আসতাগফিরুল্লাহ। লা ইলাহা ইল্লালাহ ও আল্লাহু আকবার।  গাছে যিকির সাঁটানো এই রাস্তাটি - গালিমপুর ছাতিয়া স্টিল ব্রিজের একটু সামনে দিয়ে কামার বাড়ীর দিকে চলে গেছে।

গাছে গাছে এমন যিকির লিখা সম্পর্কে স্থায়ী বাসিন্দা আমিনুল ইসলাম বাবুর (৩৭) কাছে জানতে চাইলে তিনি বলেন, গাছে গাছে এমন ঝিকির সাঁটানোর মাধ্যমে এলাকায় একটি দ্বীনী পরিবেশ সৃষ্টি হয়। এবং আল্লাহর গুণবাচক এসব নামগুলো দেখলে পথচারীদের মধ্যে ক্ষণিকের জন্য হলেও ঝিকিরের জোশ তৈরী হয়। 

তিনি আরো বলেন, এটা অতন্ত্য ভালো উদ্যোগ। এমন উদ্যোগকে আমি সমসময় সাপোর্ট করি। এমন কাজের দ্বারা সামাজের মধ্যে একটি দ্বীনী আমেজ তৈরী হয়েছে। আমি চাই বাংলাদেশের প্রতিটি এলাকার রাস্তায় আল্লাহ তালায়া এমন যিকির সাঁটানো থাকুক।

দূর্গাপুরের স্থায়ী আরেক বাসিন্দা মুহাম্মাদ রোমানের কাছে এ বিষয় জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটি হওয়ার পূর্বে এমন যিকির গাছে সাঁটানো দেখি নাই। রাস্তাটি সংস্কারের পর পরই এগুলো দেখা যাচ্ছে। আমার মনে হয়, গাছে গাছে এমন যিকির সাঁটানোর জন্যই রাস্তাটাকে ব্যাপক সুন্দর দেখা যায়। যে ব্যক্তিই কাজটি করেছে খুব ভালো কাজ করেছেন। পথচারী কোন এক ব্যক্তিও যদি এটি হাটার উপর পড়েন তাহলে যিনি এগুলো লাগিয়েছেন তিনিও নেকী পাবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা নবাবগঞ্জ