| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য ক্ষমার অযোগ্য অপরাধ’


‘মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য ক্ষমার অযোগ্য অপরাধ’


রহমত ডেস্ক     09 June, 2022     09:20 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কুরুচিপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। এ মন্তব্য বিশ্বমুসলিম উম্মাহর ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত। অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে। একজন মুসলমানের কাছে নবী সা. এর ভালবাসা নিজের জানের চেয়েও বেশি। মুসলমানরা নবীর প্রেমে জান কোরবান করতেও দ্বিধা করে না।

আজ (৯ জুন) বৃহস্পতিবারএক যুক্ত বিবৃতিতে জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, বিজেপি মূলত একটি উগ্রবাদী ও সন্ত্রাসী দল। ইচ্ছায় অনিচ্ছায় এমনকি গাযে পড়ে মুসলমানদের সাথে দাঙ্গা বাধিয়ে মুসলিম নিধনে ব্যস্ত। ভারতের উগ্রবাদীরা মূলত ইসলাম বিরোধীতা ও মুসলিম বিদ্বেষকে রাজনৈতিক হাতিয়ার বানিয়েছে। ভারতের রাজনীতিতে উগ্রবাদীদের উত্থান পুরো উপমহাদেশকেই অস্থিতিশীল করে তুলেছে।অবিলম্বে বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি শ্রদ্ধা-সম্মান প্রদর্শন করে বাংলাদেশ সংসদ থেকে নিন্দা প্রস্তাব পাস করানোর জন্য সরকারের প্রতিও আহ্বান জানান তারা। সেইসাথে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ করতে হবে। মুসলমানদের পক্ষে অবস্থান নিতে ব্যর্থ হলে নবীপ্রেমিক জনতাও ভিন্ন সিদ্ধান্ত নেবে।