| |
               

মূল পাতা রাজনীতি ‘নিহতদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে’


‘নিহতদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে’


রহমত ডেস্ক     05 June, 2022     05:57 PM    


চট্টগ্রামের সীতাকুন্ড কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে এবং যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সঠিক তদন্তের মাধ্যমে এর পিছনে কারা জড়িত তা বের করে দোষীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নিহতদের রুহের মাগফেরাত ও আহতদের সুচিকিৎসা ও দ্রুত সুস্থতার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া করেন। আহতদের সুচিকিৎসার জন্য সরকার, দলীয় নেতাকর্মীসহ দেশবাসী সবার কাছে দল-মত-নির্বিশেষে এগিয়ে আসার আহ্বান জানান।

আজ (৫ জুন) রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন।

কনটেইনার থেকে আগুনের সূত্রপাত : সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি মূলত পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি। ঘটনার সময় সেখানে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন বলেও জানা গেছে। তবে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।