| |
               

মূল পাতা রাজনীতি সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে : রিজভী


সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে : রিজভী


রহমত ডেস্ক     05 June, 2022     05:46 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের গলা কাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে। আজকে সংবাদপত্রে এসেছে গ্যাসের দাম ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করবে কমিশন। পেট্রােবাংলার পরামর্শে তারা এই কাজটি করবেন। এখন গ্যাসের পাইকারি মূল্য ৯ টাকা ৩৩ পয়সা, এটা বাড়ানো হবে ১২ টাকা ৪৭ পয়সা অর্থাৎ গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হব। এটা গণবিরোধী সিদ্ধান্ত।

আজ (৫ জুন) রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে বাংলাদেশ পরিবেশ রক্ষা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডিইউজের সহ-সভাপতি সাংবাদিক রাশেদুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. ওবায়দুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপু প্রমুখ বক্তব্য দেন। 

রিজভী বলেন,জনগণের গলা কাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। উন্নয়নের নামে চুরি করা টাকা মেকাপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে। এদিকে মানুষ বাজারে গিয়ে হাহাকার করছে। দেশের এমন পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী নাকি পদ্মা সেতুর উদ্বোধনের দিন ৬৪ জেলায় উৎসব করবেন। সরকার আমাদের ফ্লাইওভার মেট্রোরেল দেখাচ্ছেন, আমাদেরকে দেখাচ্ছেন পদ্মা সেতু। আবার অহংকার করে বলছেন টুস করে ফেলে দেবেন।

তিনি আরো বলেন, সরকার এ দেশের মানুষকে অধমে পরিণত করেছেন তার দুঃশাসনের দ্বারা। জনগণের গলাকাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে। উন্নয়নের নামে চুরির টাকা মেকআপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে। সরকার আমাদের ফ্লাইওভার মেট্রোরেল দেখাচ্ছে, পদ্মা সেতু দেখাচ্ছে। আবার অহংকার করে বলছেন টুস করে ফেলে দেবেন। শুধু কি হর্ণ বাজালেই শব্দ দূষণ হয়? প্রধানমন্ত্রীর মতো একটা জায়গা থেকে তিনি যখন এমন কথা বলেন এটা সমাজের মধ্যে বড় ধরনের শব্দ দূষণ তৈরি করে।