| |
               

মূল পাতা জাতীয় হাওড়ে বাঁধ নির্মাণে অনিয়মকারীদের কঠোর শাস্তি দিতে হবে: মাওলানা হামিদী


মাওলানা মুজিবুর রহমান হামিদী (ফাইল ছবি)

হাওড়ে বাঁধ নির্মাণে অনিয়মকারীদের কঠোর শাস্তি দিতে হবে: মাওলানা হামিদী


নিজস্ব প্রতিনিধি     01 May, 2022     03:53 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, নেত্রকোনা-সুনামগঞ্জসহ হাওরাঞ্চলে চলমান বাঁধ নির্মাণে অনিয়মের কারণে বাঁধ ভেঙে কৃষকদের পরিশ্রমের ফসল তলিয়ে যাচ্ছে। আজকে হাওরাঞ্চলের মানুষের দুঃখের শেষ নেই। দুর্নীতি আজ দেশের প্রতিটি সেক্টর গ্রাস করে নিচ্ছে। দুর্নীতিবাজদের কারণে সরকারের সফলতা অর্জন ম্লান হয়ে যাচ্ছে। হাওরাঞ্চলের মানুষের পবিত্র ঈদের আনন্দ শেষ হয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ডের গাফিলতি এবং দুর্নীতিবাজ কর্মকর্তা এবং গাফিলতির সাথে জড়িত টিকাদারদের কঠোর শাস্তির দাবি জানান।

শনিবার (৩০ এপ্রিল) বিকেলে নেত্রকোনার সিএফসি রেষ্টুরেন্টের হল রুমে আয়োজিত মানবিক কার্যক্রমে তরুণ আলেমদের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে শতাধিক তরুণ আলেম, সাংবাদিক, রাজনীতিবিদ, মানবিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

মাওলানা গাজী আব্দুর রহিম রুহির সভাপতিত্বে ইফতার পুর্ব আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রিন্সিপাল মাওলানা আব্দুল ওয়াহাব হামীদি, মাওলানা তরিকুল ইসলাম আল আদীব, মাওলানা আব্দুল হান্নান তুষার, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা আনোয়ার হুসাইন, মাওলানা শাহ্ ইউনুস, মাওলানা আতাউল্লাহ, মুফতী জুবায়ের হুসাইন, মাওলানা আবুল কালাম, মুফতী ওমর ফারুক, হাফেজ ক্বারী আরিফ বিল্লাহ, হাফেজ রেদুওয়ান আহমদ, মাওলানা মুহাম্মদ উল্লাহ নাঈম, হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ রহুল আমীন, শফীকুল ইসলাম, হাফেজ সরোয়ার আহমদ, হাফেজ মুস্তাফিজুর রহমান ও মুফতী আব্দুল্লাহ প্রমুখ।

মাওলানা মুজিবুর রহমান আরো হামিদী বলেন, মানবতার সেবায় তরুণ ও আলেম সমাজকে এগিয়ে আসতে হবে। মানুষের দুঃসময়ে মানবতার সেবা ও দেশের উন্নয়নে তরুণদেরকে ঝাঁপিয়ে পড়তে হবে। এটা নবী করিম সা: শিক্ষা। 

তিনি বলেন, যুব সমাজকে কোরআনের প্রতিটি বিধি-বিধান সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠা করতে চেষ্টা করতে হবে।  দুনিয়া ও আখেরাতের কল্যাণে আমাদেরকে কুরআন-সুন্নাহকে আকড়ে ধরতে হবে। কোরআন-সুন্নাহর শাসন ব্যবস্থা চালু না থাকায় সারাবিশ্বে ক্রমেই অশান্তির আগুন জ্বলছে। নৈতিকতা বিবর্জিত সমাজব্যবস্থা আমাদের যুবসমাজের চরিত্রকে ধ্বংস করে দিচ্ছে। ফলে কোথাও সুখ-শান্তি নেই। সৃষ্টিকর্তা মহান আল্লাহর বিধান কুরআন এবং মানবতার মুক্তিদূত বিশ্বনবী সাল্লাল্লাহু ওয়াসাল্লামের সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ার কারণেই অশান্তির মূল কারণ। বিশ্বের যেখানে যতটুকু সুখ শান্তি আছে তা কেবল ইসলামের জন্যেই আছে। ইসলামই শান্তি ও মানবতার ধর্ম। কাজেই ইসলামী সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা  প্রতিষ্ঠায় সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা গাজী মুহাম্মদ আব্দুর রহিম বলেন, যুবকরা যদি কোরআন-সুন্নাহর আলোকে ব্যক্তিগত ও সামাজিক জীবন গঠন করেন এবং মানবতার সেবায় এগিয়ে আসেন তা হলে নব্য জাহেলিয়াতের অন্ধকার থেকে মানবতা মুক্তি পাবে। সেবার নামে খ্রিস্টান মিশনারীদের সকল ষড়যন্ত্র ব্যর্থ হবে। দেশ ও সমাজে ইনসাফ প্রতিষ্ঠিত হবে। ইসলামী সমাজ বিনির্মাণে সকলকে সমবেত হওয়ার আহ্বান জানান।