| |
               

মূল পাতা প্রবাস টিকটক নিয়ে সতর্ক করলেন মাওলানা মিজানুর রহমান আজহারী


মাওলানা মিজানুর রহমান আজহারী

টিকটক নিয়ে সতর্ক করলেন মাওলানা মিজানুর রহমান আজহারী


রহমত ডেস্ক     01 May, 2022     04:20 PM    


টিকটকে অশ্লীলতা ছড়ালে পরকালে জবাব দিতে হবে বলে সতর্ক করেছেন মালয়েশিয়ায় অবস্থানরত বিশিষ্ট ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। তিনি বলেন, টিকটক একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায় পরিণত হয়েছে। এখানে যে কারো অ্যাকাউন্ট থাকতেই পারে। তাই নেতিবাচক কিছু না করে পজিটিভ ভালো কিছু শেয়ার করুন। এখানে অশ্লীলতাসহ অন্যকে নিয়ে গালিগালাজ করলে পরকালে কী জবাব দেবেন? কারণ আপনার সব আমল লিপিবদ্ধ থাকবে। পরকালে আপনার আমলনামা অনুযায়ী সকল কৃতকর্মের জবাবদিহি করতে হবে।

শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় মালয়েশিয়ার একটি ফাইভ স্টার হোটেলে ইন্টারকন্টিনেন্টাল কুয়ালালামপুরের বলরুমে ব্যবসায়ীদের আয়োজনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা আজহারী বলেন, টিকটকের কোনো দোষ নেই। দোষ হলো ইউজারদের যারা এটাকে ব্যবহার করে সমাজে অশ্লীলতা ছড়াচ্ছেন। ছুরি দিয়ে ভালো-মন্দ দুটোই করা যায়। যেমন ছুরি দিয়ে একজন চিকিৎসক জটিল রোগের অপারেশন করে মানুষের জীবন বাঁচিয়ে দেয়, আবার এই একই ছুরি দিয়ে ডাকাতেরা মানুষের জীবন নিয়ে নেয়। সুতরাং ছুরির কোনো দোষ নেই দোষ হচ্ছে। এর ইউজার বা ব্যবহারকারীকে সকল দায় বহন করতে হবে।
 
তিনি বলেন, টিকটিকে আমার কোনো আইডি বা অ্যাকাউন্ট নেই কিন্তু অনেকেই আমার নামে টিকটকে আইডি খুলে ব্যবহার করছে। টিকটিক নিয়ে যখন এত হইচই আমিও ভাবলাম আমারও একটা আইডি বা অ্যাকাউন্ট থাকা দরকার ‘হোয়াই নট’।