| |
               

মূল পাতা জাতীয় বদর যুদ্ধের মাধ্যমে ইসলামের প্রথম বিজয় সূচিত হয়েছে: মাওলানা হামিদী


বদর যুদ্ধের মাধ্যমে ইসলামের প্রথম বিজয় সূচিত হয়েছে: মাওলানা হামিদী


রহমত ডেস্ক     19 April, 2022     07:36 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনে নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, ঐতিহাসিক বদর যুদ্ধের মাধ্যমে মক্কার ইসলামের দুশমন পৌত্তিলিকদের বিরুদ্ধে ইসলামের প্রথম বিজয় সূচিত হয়েছে। সে যুদ্ধে মুসলিম মুজাহিদদের সংখ্যা কম হওয়া সত্ত্বেও মহান আল্লাহ হযরত জিবরাঈল আলাইহিস সালামসহ ফেরেশতা পাঠিয়ে মুসলমানদের মদদ যুগিয়েছে। এতেই প্রমাণিত হয় ঈমানের ওপর মজবুত থেকে এখলাসের সাথে কাজ করলে আল্লাহর গায়েবী মদদ অবধারিত। বর্তমান মুসলমানরা বদরের চেতনায় উজ্জীবিত হয়ে ঐক্যবদ্ধ থাকলে বিশ্ব মুসলিমের উপর নির্যাতন চালাতে কেউ সাহস পাবেনা। 

মঙ্গলবার (১৯ এপ্রিল) চিটাগংরোড তাজমহল চাইনিজ রেস্টুরেন্টে বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা ও মহানগরীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতি ওমর ফারুক সন্দিপী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা এহতেরামুল হক উজানী, মুফতি এহতেশামুল হক কাসেমী, এ বি এম সিরাজুল মামুন,  মাওলানা কবির হোসেন। মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা রেজাউল করিম, মাওলানা শেখ সাদী, মাওলানা মুশফিকুর রহমান জামাল, ও মাওলানা আখতারুজ্জামান সাদেকী।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সী বলেন, আজ বিশ্বব্যাপী মুসলমানরা নেতৃত্ব শূন্য। যোগ্য নেতৃত্বের অভাবে মুসলমানরা কোমর সোজা করে দাড়াতে পারছে না। তিনি বাংলাদেশে ইসলামি হুকুমত প্রতিষ্ঠায় সকলকে হযরত হাফেজ্জী হুজুর রহ প্রতিষ্ঠিত খেলাফত আন্দোলনে যোগ দেয়ার জন্য আহবান জানান।