| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বাদে সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে : তথ্যমন্ত্রী


তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ছবি)

বিএনপি বাদে সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     08 April, 2022     08:02 PM    


বিএনপি বাদে সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, স্বাস্থ্য খাত জাতিসংঘের মহাসচিবও বাংলাদেশের প্রশংসা করে, বিশ্ব স্বাস্থ্য সংস্থাও প্রশংসা করে, সারা বিশ্ব প্রশংসা করে, মির্জা ফখরুল সাহেবরা শুধু করতে পারে না। বিএনপির সব কিছুতে কিন্তু খোঁজা এবং চিন্তার দৈন্যের বহিঃপ্রকাশ হচ্ছে স্বাস্থ্য খাত নিয়ে মির্জা ফখরুল সাহেবের বক্তব্য।

শুক্রবার (০৮ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গত বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারে ভেঙে গেছে’ বক্তব্য নিয়ে প্রশ্ন করলে ড. হাছান বলেন, মির্জা ফখরুল সাহেবের কাছে প্রশ্ন- স্বাস্থ্য খাত যদি ধ্বংসই হয় তাহলে বাংলাদেশের স্বাস্থ্য খাত কিভাবে এই করোনাভাইরাসের তিনটি ঢেউ অনেক উন্নত দেশের তুলনায় অনেক কার্যকরভাবে মোকাবেলা করল?

কারোনাকালে ১৩০টি দেশ যখন টিকা দেওয়া শুরুই করেনি, তখন বাংলাদেশ টিকা কার্যক্রম শুরু করেছে এবং একসঙ্গে কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে বলে জানান তিনি। এ ছাড়া হাজার হাজার মাদরাসা শিক্ষক-শিক্ষার্থী, বস্তিবাসী, ভাসমান মানুষ সবাইকে যেভাবে টিকা দেওয়া হয়েছে, বাংলাদেশের মতো জনবহুল এবং উন্নয়নশীল কোনো দেশে এমন কার্যক্রম কমই হয়েছে।

তিনি বলেন, এসব কারণেই অনেক দেশের তুলনায় বাংলাদেশ অনেক কার্যকরভাবে এই মহামারি মোকাবেলা করতে সক্ষম হয়েছে এবং মহামারির সময় অন্যান্য স্বাস্থ্যসেবাও চলমান ছিল।