| |
               

মূল পাতা জাতীয় ভাস্কর্যবিরোধীরা ধর্মকে শিল্পের প্রতিদ্বন্দ্বী বানাতে চায়: মুক্তিযুদ্ধমন্ত্রী


ভাস্কর্যবিরোধীরা ধর্মকে শিল্পের প্রতিদ্বন্দ্বী বানাতে চায়: মুক্তিযুদ্ধমন্ত্রী


রহমত ডেস্ক     24 March, 2022     09:19 PM    


মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন ভাস্কর্যবিরোধীরা সব ভালো ও সুন্দর বিষয়সমূহের সঙ্গে ধর্মকে প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। তারা ধর্মকে শিল্পের প্রতিদ্বন্দ্বী বানাতে চায়। যেসব মূর্খ ব্যাক্তিরা ধর্মকে ইস্যু করে ভাস্কর্যের বিরোধিতা করে তারা জানে না- শুধুমাত্র বাংলাদেশে নয়, সারাবিশ্বের মুসলিম দেশে ভাস্কর্য আছে। তুরস্ক, ইন্দোনেশিয়াসহ সব মুসলিম রাষ্ট্রেই ভাস্কর্য আছে। এরা (ভাস্কর্যবিরোধী) তারা, যারা ব্রিটিশ আমলে বলেছিল ইংরেজি শিক্ষা হারাম।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক বিশেষ ভাস্কর্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরো বলেন, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তাই সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধের ভাস্কর্য নির্মাণ করা হবে।

তিনি বলেন, আমি আমার নির্বাচনী এলাকা গাজীপুরে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়ার সৌভাগ্য অর্জন করেছি। আমরা যেখানে যুদ্ধ করেছি, যেখানে আমি আমার সঙ্গীদের হারিয়েছি- সেখানে বাংলাদেশের প্রথম ভাস্কর্য স্থাপিত হয়েছে৷ আমি সেখানে যুদ্ধে অংশগ্রহণ করতে পেরে গর্বিত। সেই জায়গায় প্রতিষ্ঠিত হওয়া এই ভাস্কর্য থাকবে, কারণ এটা বাংলাদেশের প্রথম ভাস্কর্য।