| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব রমযান উপলক্ষে ৮০০ পণ্যের দাম কমালো কাতার


রমযান উপলক্ষে ৮০০ পণ্যের দাম কমালো কাতার


মুসলিম বিশ্ব ডেস্ক     22 March, 2022     09:47 PM    


রমযান এলে প্রতি বছর বাংলাদেশে যেমন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যায়, ঠিক তার উল্টো হয় মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। পবিত্র রমযান মাস উপলক্ষে প্রতি বছরই দেশটিতে দাম কমানো হয় দুধ, চিনি, আটাসহ শত শত পণ্যের। সেই ধারাবাহিকতায় এ বছরও ৮শ’র বেশি পণ্যের দাম কমিয়েছে কাতার সরকার। এর আগে গত বছরও রমজান উপলক্ষে সাড়ে ছয়শ’র বেশি পণ্যের দাম কমিয়েছিল কাতার।

আজ (২২ মার্চ) মঙ্গলবার কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, রোজা শুরু হতে এখনো বেশ কিছুদিন বাকি থাকলেও বুধবার (২৩ মার্চ) থেকেই আট শতাধিক পণ্যে মূল্যছাড় কার্যকর হবে। রমজান মাসের শেষ পর্যন্ত চলবে এই কার্যক্রম। তাদের এই উদ্যোগে সহযোগিতা করছে দেশটির প্রধান শপিংমল ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো।

কাতার সরকারের ঘোষণা অনুসারে, এ বছর রমজান উপলক্ষে দাম কমানো পণ্যগুলোর মধ্যে রয়েছে মধু, ময়দা, সেরেয়াল, দই ও দুগ্ধজাত পণ্য, গুঁড়া ও তরল দুধ, পনির, জুস, চিনি, কফি, খেজুর, খনিজ ও বোতলজাত পানি, লেবু, চাল, হিমায়িত শাকসবজি, মুরগি, ডিম, মাংস, ভোজ্যতেল, চা, ঘি, লবণ, অ্যালুমিনিয়াম ফয়েল, কাগজের ন্যাপকিন, ডিটারজেন্ট, ময়লার ব্যাগ, ব্যক্তিগত পরিচ্ছন্নতা পণ্য প্রভৃতি।