| |
               

মূল পাতা জাতীয় তেলের দাম কিছুটা না বাড়ালে কেউ আমদানি করবে না: কৃষিমন্ত্রী


তেলের দাম কিছুটা না বাড়ালে কেউ আমদানি করবে না: কৃষিমন্ত্রী


রহমত ডেস্ক     05 March, 2022     07:11 AM    


তেলের দাম কিছুটা না বাড়ালে কেউ আমদানি করবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও কোভিড পরিস্থিতির কারণে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বেড়েছে। ‘ভোজ্যতেলের দাম আন্তর্জাতিক বাজারে অনেক বেড়েছে। ভোজ্য তেল আমদানি করে চাহিদা মেটাতে হয়। এ অবস্থায় তেলের দাম কিছুটা না বাড়ালে কেউ আমদানি করবে বলে মনে হয় না। 

শনিবার (০৫ মার্চ) টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, পর্যাপ্ত পরিমাণ ভোজ্যতেল আনার চেষ্টা করছে (সরকার)। কিন্তু আমাদের মনে রাখতে হবে, গত দুই বছরে কোভিডের সময় উন্নত বিশ্বের কৃষকেরা আবাদ করেননি, মাঠে নামেননি, শ্রমিক খনিতে নামেননি। আবার ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব রয়েছে। এসবের প্রভাব বাংলাদেশেও পড়েছে।’

চালের দাম নিয়ে কৃষিমন্ত্রী বলেন, ‘মোটা চালের দাম স্থিতিশীল আছে, সরু চালের দাম এখনো কিছুটা বেশি।’

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সবসময়ই বাঁকা পথে ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে। অন্যদিকে আওয়ামী লীগ ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত কখনও বাঁকা পথে জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় আসেনি। কাজেই, আগামী দিনে বাংলাদেশে ষড়যন্ত্র করে কাউকে নির্বাচন বানচাল করতে দেয়া হবে না। বিএনপি’কে ক্ষমতায় আসতে হলে নির্বাচনে আসতে হবে। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসতে হবে। জনগণ তাদেরকে নির্বাচিত করলে আমরা ক্ষমতা ছেড়ে দিয়ে তাদের স্বাগত জানাব। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে, জনগণ, সুশীল সমাজ, আন্তর্জাতিক বিশ্বের চাপ এবং বিএনপি যখন বুঝতে পারবে তাদের পায়ের নীচে মাটি নেই, তখন তারা অবশ্যই নির্বাচনে আসবে।