| |
               

মূল পাতা প্রবাস আমিরাতগামী যাত্রীদের ছয় ঘণ্টা আগে করোনা টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার


আমিরাতগামী যাত্রীদের ছয় ঘণ্টা আগে করোনা টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার


রহমত ডেস্ক     22 February, 2022     12:50 PM    


যাত্রার ছয় ঘণ্টা আগে সংযুক্ত আরব আমিরাতগামী (ইউএই) যাত্রীদের বিমানবন্দরে করোনার আরটিপিসিআর টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক আদেশ থেকে এ তথ্য জানা যায়। আদেশে বলা হয়, মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে টেস্টের বাধ্যবাধকতার আদেশটি প্রত্যাহার হলো।

বেবিচকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান নিশ্চিত করেছেন। তবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, তারা টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহারের কথা শুনেছেন তবে এ সংক্রান্ত লিখিত কোনো আদেশ এখনো পাননি।

ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী গত বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ইউএইগামী সব যাত্রীর জন্য যাত্রার ৪৮ ঘণ্টা আগে একবার এবং ফ্লাইটের ছয় ঘণ্টা আগে আরেকবার করোনার আরটিপিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়। প্রথম দিকে সরকারিভাবে কুর্মিটোলার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮টি বেসরকারি ল্যাবরেটরির মাধ্যমে যাত্রীদের নমুনা পরীক্ষা শুরু হয়। পরবর্তীতে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরেও ৪টি ল্যাবরেটরির মাধ্যমে আরটিপিসিআর টেস্ট শুরু হয়।