| |
               

মূল পাতা জাতীয় আমরা উন্নত দেশের মতোই কাজ করছি : পরিকল্পনামন্ত্রী 


আমরা উন্নত দেশের মতোই কাজ করছি : পরিকল্পনামন্ত্রী 


রহমত ডেস্ক     17 February, 2022     03:48 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জলবায়ু পরিবর্তনেও আমরা ভালোভাবে টিকে আছি। আমাদের প্রধানমন্ত্রী নানা ধরনের উদ্যোগ বাস্তবায়ন করছেন। আমাদের বন্ধুরাষ্ট্রগুলো নানা সহায়তা দিচ্ছে। আমরা উন্নত দেশের মতোই কাজ করছি। উপকূলীয় মানুষ, পিছিয়ে পড়া মানুষ যেন ভালো থাকে এ লক্ষ্যে কাজ করছি।

আজ (১৭ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার ‘বাংলাদেশ ক্লাইমেট অ্যান্ড ডিজেস্টার রিস্ক অ্যাটলাস’ শীর্ষক প্রকাশনার উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিংও। ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিকল্পনা কমিশনের যুগ্ম প্রধান ড. নুরুন নাহার।

পরিকল্পনামন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন বাংলাদেশের জন্য ভয়ংকর সমস্যা। এ বিষয়ে বিশ্ব নেতারা অবগত। তবে সবচেয়ে গর্বের বিষয়, নানা প্রতিকূলতার মধ্যেও ঝড় ও দুর্যোগ মোকাবিলা করে আমাদের পূর্বপুরুষ ও মায়েরা এ মাটিতে বসবাস করছেন। আপনারা জলবায়ু-সংক্রান্ত প্রকল্প পরিকল্পনা কমিশনে নিয়ে আসেন, আমরা আছি। দেখেশুনে এগুলো পাস করিয়ে দেবো। দেশের মালিক জনগণ, ফলে জনগণের জন্য কাজ করতে হবে। এডিবি বা এশীয় উন্নয়ন ব্যাংক একটা আবেগের নাম। এশিয়া মানেই বাংলাদেশ, এশিয়া মানেই বাংলাদেশের গ্রাম ও শহর।