| |
               

মূল পাতা জাতীয় সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা অব্যাহত : স্বরাষ্ট্রমন্ত্রী


সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা অব্যাহত : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     13 February, 2022     04:01 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা অব্যাহত আছে। মহামান্য আদালত র‍্যাবকে দায়িত্ব দিয়েছে। র‍্যাব এটা নিয়ে কাজ করছে; আমাদের গোয়েন্দা সংস্থাগুলোও কাজ করছে। আমরা আশা করি, খুব শিগগিরই, ঘটনাটা কী ঘটেছিল, কে কে দায়ী ছিল, এগুলো আমরা বের করতে পারব। আমাদের চেষ্টা অব্যাহত আছে। এটা আমার নির্বাচনি এলাকাতেই হয়েছিল। আমিও দৌড়ে গিয়েছিলাম। আমিও মনে করি, যথেষ্ট দেরি হয়েছে। আমি চেষ্টা করব যাতে খুব জলদি ব্যবস্থা নিতে পারি।

আজ (১৩ ফেব্রুয়ারি) রবিবার সচিবালয়ে সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে মন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দিতে যান ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউর নেতারা। সেখানে তিনি এসব কথা বলেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর সারোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। এই হত্যাকাণ্ডের পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন। ওই সময় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন কর্তারা বলেছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যেই খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। কিন্তু ৪৮ ঘণ্টা পেরিয়ে সাড়ে ৮৭ হাজার ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেছে। এত সময়ে মামলার বিচারই শুরু করা যায়নি। যদিও এই সাংবাদিক দম্পতি হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিভিন্ন সময় রাজপথে আন্দোলন করেছেন তাদের সহকর্মীরা।