| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ১৫৪৪০ জনের করোনা শনাক্ত, ২০ জনের মৃত্যু’


দেশে আরো ১৫৪৪০ জনের করোনা শনাক্ত, ২০ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     28 January, 2022     06:39 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ১৫ হাজার ৪৪০ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ২০ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩০৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন।

আজ (২৭ জানুয়ারি) শুক্রবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৪৬ হাজার ২৬৮ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৬ হাজার ২৯২ টি। মৃতদের মধ্যে পুরুষ আট জন ও নারী ১২ জন। এদের মধ্যে শুন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। একদিনে চট্টগ্রাম বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে নয়জন। এ ছাড়া ঢাকা বিভাগে পাঁচজন, রাজশাহীতে দুইজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুইজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছে। এদের মধ্যে ১৭ জন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।