| |
               

মূল পাতা রাজনীতি 'ওলামায়ে কেরাম এক হলে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা করতে বেশি সময় লাগবে না'


'ওলামায়ে কেরাম এক হলে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা করতে বেশি সময় লাগবে না'


রহমত ডেস্ক     26 January, 2022     11:02 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, জাহেলী সমাজ পরিবর্তন করে ইসলামী সমাজ গঠনের দায়িত্ব নিয়ে আলেমদের কাজ করতে হবে। ওলামায়ে কেরামের নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে হবে। তাগুতি শক্তির সহযোগি না হয়ে দীন প্রতিষ্ঠার জন্য ওলামায়ে কেরামকে এগিয়ে আসতে হবে। সর্বত্র ওলাময়ে কেরামের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। ওলামায়ে কেরাম এক হলে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা করতে বেশি সময় লাগবে না।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে নগর ও থানা দায়িত্বশীল তরবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, যতদিন তাকওয়ার উপর প্রতিষ্ঠিত থাকবো, ততদিন আমাদেরকে কেউ পরাজিত করতে পারবে না। লোভ লালসা পরিহার করে একমাত্র দীন প্রতিষ্ঠার লক্ষ্যে ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, কিছু করার আগে লক্ষ্য ঠিক করে নিতে হবে। লক্ষ্য ঠিক না করলে গন্তব্যস্থানে পৌঁছা সম্ভব হবে না। ওলামায়ে কেরামকে এদিক-ওদিক ছুটোছুটি না করে লক্ষ্য নির্ধারণ করে কাজ করতে হবে। তবেই দেশে ইসলামী শাসন কায়েম সম্ভব হবে।

তিনি আরো বলেন, ইসলামী তাহজীব-তামাদ্দুন ধ্বংস করে বিজাতীয় সংস্কৃতি প্রসারে কাজ চলছে। সিলেবাস থেকে ইসলামী শিক্ষা কৌশলে তুলে দেয়ার নীল নকশা চলছে। এ জন্য এসএসসি ও এইচএসসিতে ইসলামী শিক্ষা বিষয়ে কোন পরীক্ষা হবে না। এটাকে ঐচ্ছিক হিসেবে রাখ হয়েছে। ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম নিয়ে এধরণের নোংরামীর কোন মানে হয় না। তিনি সিলেবাসে ইসলামী শিক্ষা বিষয়ে পরীক্ষা নিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।