| |
               

মূল পাতা জাতীয় তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতির দায়িত্ব পালনে মাওলানা ইয়াহইয়ার সম্মতি


তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতির দায়িত্ব পালনে মাওলানা ইয়াহইয়ার সম্মতি


রহমত ডেস্ক     24 January, 2022     08:07 PM    


আন্তর্জাতিক তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতির দায়িত্ব পালনে  সম্মতি জানিয়েছেন আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া। আজ (২৪ জানুয়ারি) সোমবার তাহাফফুজে খতমে নবুওয়তের প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়ার নিকট আন্তর্জাতিক তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের শূন্য সভাপতির পদটি গ্রহণ করার জন্য প্রস্তাব রাখেন সংগঠনটির মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী। তখন তিনি তাহাফফুজে খতমে নবুওয়াতের সভাপতির দায়িত্ব পালনে সদয় সম্মতি জ্ঞাপন করত সম্মতি পত্রে স্বাক্ষর করেন।

এ সময় আবেগাপ্লুত হয়ে মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া বলেন; খতীব মাওলানা উবায়দুল হক, আল্লামা শাহ আহমাদ শফী ও মাওলানা নুরুল ইসলাম রাহমাতুল্লাহ আলাইহিদের হাতে গড়া তাহাফফুজে খতমে নবুওয়ত সংগঠনের সুবিশাল দায়িত্ব আমি একমাত্র আল্লাহর নবীর শাফায়াত লাভের আশায় ও ‘আক্বিদায়ে খতমে নবুওয়ত' হেফাজত করা নিজের জিম্মাদারি বিশ্বাস করে আল্লাহর ওয়াস্তে গ্রহণ করলাম।

আল্লাহর একত্ববাদ ও পরকালে বিশ্বাসী হওয়ার পর ইসলামের মৌলিক আক্বিদা-বিশ্বাস যে সকল বিষয়ের ওপর প্রতিষ্ঠিত, তার গুরুত্বপূর্ণ একটি আক্বিদা হলো ‘আক্বিদায়ে খতমে নবুওয়ত বা খতমে নবুওয়ত সম্পর্কে বিশ্বাস’। এই আক্বিদা সংরক্ষণে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ দীর্ঘ দিন কাজ করে আসছে। গত ২৯ নভেম্বর ২০২১ সংগঠনটির সভাপতি মাওলানা নুরুল ইসলামের ইন্তেকাল করেন। তখন থেকে সংগঠনের সভাপতির পদটি শূন্য হয়ে আছে।