| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন কাল জামিয়া মুনাওয়াাহ ঢাকার বার্ষিক মাহফিল


কাল জামিয়া মুনাওয়াাহ ঢাকার বার্ষিক মাহফিল


রহমত ডেস্ক     17 January, 2022     09:08 PM    


সামাজিক অবক্ষয় রোথে ও সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে ইফতা ও হিফজুল কুরআন সমাপনী ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষ্যে জামিয়া মুনাওয়াাহ ঢাকা ও এলাকাবাসীর উদ্যোগে ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল আগামীকাল (১৮ জানুয়ারী) মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরের মধ্য রসুলপুরের রনী মার্কেট কাচাঁবাজারের পশ্চিমে অনুষ্ঠিত হবে।

উক্ত ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করবেন বুখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থের লেখক ও জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচরের মুহাদ্দিস মাওলানা শেখ আজীমুদ্দীন। প্রধান অতিথি হিসেবে থাকবেন ঢাকা সিটি কর্পোরেশনের ৫৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ হোসেন, বিশেষ অতিথি থাকবেন, কামরাঙ্গীরচরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান। এতে বিশেষ আর্কষণ হিসেবে থাকছে সুরেরতরী শিল্পীগোষ্ঠীর বিশেষ পরিবেশনা।  থাকবেন স্থানীয় ইমাম-খতীব ও মুহতামিমসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত ওয়াজ মাহফিলে  মসজিদ-মাদরাসার প্রয়োজনীয়তা ও আমাদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে বয়ান করবেন রাজধানী ঢাকার তেজগাঁও আল ফালাহ মসজিদ-মাদরাসা কমপ্লেক্সের ইমাম ও খতীব মাওলানা মানসুরুল হক, পরকালীন সফরের প্রস্তুতি ও আমাদের চিন্তা-ভাবনা বিষয়ে বয়ান করবেন লালবাগ বড়ভাট জামে মসজিদের খতীব মুফতি তানভীর আহমদ সিদ্দিকী, সফল জীবন ও ভালো মৃত্যু উপায় বিষয়ে বয়ান করবেন লালবাগের জামিয়া শরীফুল ইসলামের মুহাদ্দিস মুফতি আরিফ বিন হাবিব, শিরক-বিদআতমুক্ত জিন্দেগী যাপনে আমাদের করণীয় বিষয়ে বয়ান করবেন জামিয়াতুল উলুমিল ইসলামিয়া মুহাম্মদপুরের মুফতি তাহমীদুল মাওলা, দ্বীনি শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে বয়ান করবেন  নবীনগর দারুল উলূম মাদরাসার মুহতামিম মুফতি নাঈম আরাফাত নূরী, আল্লাহর প্রিয় হতে যতি চাই বিষয়ে বয়ান করবেন উদয়ীমান সুমিষ্টভাষীয় আলোচক মুফতি আখতার হোসাইন।

সকলের প্রতি দাওয়াত ও খাছ দোয়ার আবেদন। আল্লাহ তাআলা আমাদেরকে দ্বীনের খাদেম হিসাবে কবুল করুন। ১১তম ওয়াজ ও দোয়ার মাহফিল সফল করতে এলাকাবাসীসহ সকলের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেছেন মাহফিল ইন্তেজামিয়া কমিটির পক্ষে জামিয়া মুনাওয়াাহ ঢাকার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মুফতি আফজাল হোসাইন।