| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী


করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী


রহমত ডেস্ক     09 January, 2022     05:06 PM    


করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রথম স্থান অর্জন করেছে বলে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ভ্যারিয়েন্টের বিষয় সচেতন থেকে সকলকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

রোববার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে ৮টি বিভাগীয় শহরে ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশ এখনও ১০ শতাংশের বেশি ভ্যাকসিন দিতে পারেনি।  বাংলাদেশ প্রথম ডোজ ৬০ শতাংশ এবং দ্বিতীয় ডোজ ৪০ শতাংশ মানুষকে দিতে সক্ষম হয়েছে।  প্রায় সাড়ে ১৩ কোটি ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে।  সব জনগোষ্ঠীর টিকা নিশ্চিতে ৩১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে।

দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি ফের বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করেন মন্ত্রী।  বলেন, শনাক্ত আবার বেড়ে চলেছে।  বাড়তে বাড়তে সংক্রমণ সংখ্যা ১১শ’তে পৌঁছেছে, যা আশঙ্কাজনক।  এটি নিয়ন্ত্রণে যথাযথভাবে কাজ করে যাচ্ছি।  ব্যবস্থাও নেওয়া হচ্ছে। ফ‌লে এ মুহূ‌র্তে লকডাউ‌ন দেওয়ার প্রয়োজন হ‌চ্ছে না।

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে রাখতে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।  সাবান-পানি দিয়ে হাত পরিষ্কার করতে হবে, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।  রাজনৈতিক সভা-সমাবেশ নিয়ন্ত্রণে নিয়ে আসতে হবে।