| |
               

মূল পাতা স্বাস্থ্য দেশে আরো ৬৭৪ জনের করোনা শনাক্ত, ৪ জনের মৃত্যু’


দেশে আরো ৬৭৪ জনের করোনা শনাক্ত, ৪ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     03 January, 2022     05:47 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৬৭৪ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৭ হাজার ১৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮১ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৭৭১ জন।

আজ (৩ জানুয়ারি) সোমবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৭৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৯৮০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৩৭ শতাংশে। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩ দশমিক ৩৭ শতাংশে। নতুন মৃত্যুবরণকারীদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। তাঁদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন। এরমধ্যে ঢাকায় দুজন, রাজশাহীতে একজন ও খুলনায় একজন রয়েছে। এর মধ্যে সরকারি হাসপাতালে একজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মৃত্যুবরণ করেছেন।