| |
               

মূল পাতা জাতীয় বাঙালি জাতি জানে, কীভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় : পররাষ্ট্রমন্ত্রী


বাঙালি জাতি জানে, কীভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় : পররাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     27 December, 2021     11:25 PM    


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাঙালি জা‌তি বিজয়ী জা‌তি। বাঙালি জাতি জানে, কীভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে আমাদের জন্য কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ নয়। বঙ্গবন্ধুর ভাষণ আমাদের উদ্বুদ্ধ করে, প্রেরণা যোগায়। বঙ্গবন্ধুর ভাষণ আমাদের আন্তরিকতা ও দেশপ্রেমের সঙ্গে কাজ করতে শেখায়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বিভিন্ন প্রতিকূল পরিবেশ মোকাবিলা করে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সোমবার (২৭ ডিসেম্বর) বাংলা একাডেমির নজরুল মঞ্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সংগীত পরিষদ আয়োজিত আলোচনা সভায় তি‌নি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রত্যাশা, আমাদের লক্ষ্য এবং প্রধানমন্ত্রীর লক্ষ্য ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অর্জন করা। কিন্তু এটা অর্জন করতে হলে সামনে আমাদের অনেক ধরনের সমস্যা আসবে, অনেক ধরনের চ্যালেঞ্জ আসবে। তবে বাঙালি জাতি বিজয়ী জাতি, তারা জানে কীভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। আগামীর ভবিষ্যৎ হচ্ছে এশিয়া, আগামীর ভবিষ্যৎ হচ্ছে বাংলাদেশ। সবাইকে সম্মিলিতভাবে, একাগ্রচিত্তে দেশমাতৃকার জন্য কাজ কর‌তে হ‌বে।