| |
               

মূল পাতা জাতীয় ধর্মীয় সম্প্রীতির বিষয়ে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরুন : ধর্ম প্রতিমন্ত্রী


ধর্মীয় সম্প্রীতির বিষয়ে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরুন : ধর্ম প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     26 December, 2021     07:47 PM    


ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি বলেছেন, ধর্মীয় সম্প্রীতির বিষয়ে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরুন। ধর্মীয় সম্প্রীতির বিষয়ে পবিত্র কুরআন ও হাদীসে যথাযথভাবে দিক নির্দেশনা দেয়া হয়েছে। অন্য ধর্মাবলম্বীদের অধিকার প্রতিষ্ঠার কথা ইসলামে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ইসলামিক ফাউন্ডেশনকে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে। ইসলামিক ফাউন্ডেশনই পারে প্রতিটি জেলা উপজেলায় ধর্মীয় সম্প্রীতির সঠিক শিক্ষা পৌঁছে দিতে।

আজ (২৬ ডিসেম্বর) রবিবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাঁর অবদান শীর্ষক আলোচনা সভা ও ‘চেতনায় বঙ্গবন্ধু’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, দেশ বিরোধী একটি গোষ্ঠী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশের সম্প্রীতির চমৎকার পরিবেশ বিনষ্ট করতে চায়। আমরা কোনভাবেই তাদের উদ্দেশ্য সফল হতে দেব না। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন- ২০৪১ এর মাধ্যমে আমরা আধুনিক এবং উন্নত দেশে পরিণত হব।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো: মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু: আ: আউয়াল হাওলাদার, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহমেদ, প্রতিটি জেলা উপজেলায় ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো: নজিবুর রহমানসহ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও সাধারণ কর্মকর্তা কর্মচারিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মুনাজাত পরিচালনা করেন পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম।