| |
               

মূল পাতা জাতীয় ইউপি নির্বাচনের প্রতিটি ধাপে নির্বাচন সুষ্ঠু হয়েছে : ইসি সচিব


ইউপি নির্বাচনের প্রতিটি ধাপে নির্বাচন সুষ্ঠু হয়েছে : ইসি সচিব


রহমত ডেস্ক     26 December, 2021     08:41 PM    


নির্বাচন কমিশন-ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, আমি খোঁজ নিয়েছি বিভিন্নভাবে। সব মিলিয়ে এ নির্বাচন সুষ্ঠু হয়েছে, আনন্দমুখর পরিবেশে ভোট হয়েছে, জনগণের সম্পৃক্ততা ছিল। তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৭০ শতাংশের বেশি ভোট পড়েছে। শুধু এই ধাপের নির্বাচনই নয় আগের তিন ধাপসহ এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিটি ধাপে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

আজ (২৬ ডিসেম্বর) রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে চতুর্থ ধাপের নির্বাচন শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, চতুর্থ ধাপে মোট ৮৩৬টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়েছে। এরইমধ্যে ভোটগ্রহণ শেষ হয়েছে, এখন গণনা চলছে। নির্বাচনে প্রিসাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ১৫টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। আমাদের মোট ভোট কেন্দ্র ছিল ৯ হাজার ২২৪টি। সে হিসেবে ভোটকেন্দ্রের তুলনায় স্থগিত ভোটকেন্দ্রের হার .০১৬ শতাংশ।

তিনি জানান, ভোটের সময় প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় ২৯ জন আহত হয়েছেন। এসময় আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ৬৩ জন আটক হয়েছেন। ৫ জনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানা করেছেন। সার্বিক বিবেচনায় আমরা বলতে পারি, একটা সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে। আমরা এক কথায় বলতে চাই, সবসময়ই ভোটারদের উপস্থিতি একেবারেই আশাব্যাঞ্জক ছিল। সার্বিকভাবে বলব, এবার আমরা যে ভোট করেছি ইউনিয়নে, প্রতিটি ধাপেই নির্বাচন খুব ভালো হয়েছে। স্বাভাবিকভাবেই আমরা যখন কোনো নির্বাচন করি, তখন আমরা যদি দেখি এই দিকটাতে আরও জোর দেওয়া দরকার তখন আমরা জোর দিই। তাই যত সামনের দিকে যাব, নির্বাচন তত ভালো হবে।