| |
               

মূল পাতা আন্তর্জাতিক প্রথমবারের মতো জেনারেল সোলাইমানি হত্যায় জড়িত থাকার স্বীকারোক্তি ইসরাইলের


প্রথমবারের মতো জেনারেল সোলাইমানি হত্যায় জড়িত থাকার স্বীকারোক্তি ইসরাইলের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     21 December, 2021     11:33 PM    


প্রথমবারের মতো ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র কুদস ফোর্সের সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যায় জড়িত থাকার স্বীকারোক্তি দিয়েছে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইল।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) পার্স টুডের এক প্রতিবেদনে জানানো হয়, ইহুদিবাদী ইসরাইলের সামরিক গোয়েন্দা বিভাগের প্রধান মেজর জেনারেল তামির হেইম্যান এ স্বীকারোক্তি দিয়েছেন।

ইসরাইলের গোয়েন্দা ঐতিহ্য ও স্মরণ কেন্দ্র থেকে প্রকাশিত ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে জেনারেল তামির হেইম্যান এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আমার চোখে ইরানিরা যেহেতু প্রধান শত্রু সে কারণে জেনারেল সোলাইমানিকে হত্যা করা ছিল আমাদের জন্য একটি বড় অর্জন।’

প্রসঙ্গত,  ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছ থেকে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে জেনারেল সোলাইমানি এবং ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদী আল-মুহান্দিসকে হত্যা করা হয়। হেইম্যানের এই বক্তব্য হচ্ছে ইহুদিবাদী ইসরাইলের শীর্ষ পর্যায়ের কোনো সেনা কর্মকর্তার প্রথম স্বীকারোক্তি যার মাধ্যমে নিশ্চিত হলো যে, জেনারেল সোলাইমানি হত্যায় ইহুদিবাদী ইসরাইলের সরাসরি ভূমিকা ছিল।

/জেআর/