| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন রাত পোহালেই পরীক্ষা, প্রবেশপত্রের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ


রাত পোহালেই পরীক্ষা, প্রবেশপত্রের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ


রহমত ডেস্ক     02 December, 2021     06:38 AM    


রাত পোহালেই এইচএসসি পরীক্ষা। অথচ এখনো প্রবেশপত্র পায়নি রংপুর সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শতাধিক শিক্ষার্থী। আর এ ঘটনায় সড়কে বিক্ষোভে নেমেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

বুধবার (১ ডিসেম্বর) রাতে প্রবেশপত্রের দাবিতে সাহেবগঞ্জ-হারাগাছ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

এদিকে এ ঘটনায় ওই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষসহ অন্যান্যরা গা ঢাকা দিয়েছেন। অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের খুঁজছে পুলিশ।

শিক্ষার্থীরা জানায়, সাহেবগঞ্জ বিএম কলেজের ২০২০-২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের ২ ডিসেম্বর থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু। প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী প্রত্যেকে তিন হাজার একশ টাকা করে পরীক্ষার যাবতীয় ফি জমা দেন। কলেজের অধ্যক্ষ আইনুল হক বেশ কয়েকদিন ধরে পরীক্ষার প্রবেশপত্র প্রদানের কথা বলে আসছিলেন। বুধবার দিনভর তাদের কলেজে বসিয়ে রাখেন তিনি। পরে সন্ধ্যা ৭ টার দিকে তিনি শিক্ষার্থীদের জানান, কারিগরি শিক্ষা বোর্ড থেকে তাদের কারোরই প্রবেশপত্র আসেনি। বোর্ডে কিছু সমস্যা হয়েছে সে কারণে তাদের বৃহস্পতিবার থেকে পরীক্ষা দেয়া সম্ভব হচ্ছে না।

এ ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠলে অবস্থা বেগতিক দেখে পালিয়ে যান প্রতিষ্ঠানের অধ্যক্ষ। 

ঘটনার প্রতিবাদে এবং তাদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগদানের দাবিতে শিক্ষার্থীরা কলেজের সামনে হরাগাছ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে অভিভাবকরাও তাদের সাথে যোগ দেয়। শিক্ষার্থীরা অধ্যক্ষের বাসাও ঘেরাও করে রাখে।

হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের শান্ত রাখার চেষ্টা করছি। ওই কলেজের অধ্যক্ষসহ কাউকে পাওয়া যাচ্ছে না। পুলিশ তাদের খুঁজছে। অধ্যক্ষকে পাওয়া গেলে বিস্তারিত জানা যাবে।