| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন সংক্রমণ বাড়লে স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী


সংক্রমণ বাড়লে স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 September, 2021     05:35 PM    


সংক্রমণ বাড়লে স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ বাড়লে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়।’

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকার সরকারি তিতুমীর কলেজে ডেন্টাল ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণ কমেছে বলেই স্কুল-কলেজ খুলেছে। সংক্রমণের হার আবার আশঙ্কাজনকভাবে বেড়ে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ই নেবে। আমরাও সেভাবেই পরামর্শ দেব। আমরা চাইব না আমাদের ছেলেমেয়েরা সংক্রমিত হয়ে যাক।

মন্ত্রী বলেন, পৃথিবীর খুব বেশি দেশে শিশুদের টিকা দেওয়া যাচ্ছে না। দু-একটা দেশে পরীক্ষামূলকভাবে দেওয়া হয়েছে। বাংলাদেশও সেই নীতি অনুসরণ করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে আলোচনা চলছে। প্রতিষ্ঠানটি অনুমতি দিলে বাংলাদেশও এ বয়সী ছেলেমেয়েদের টিকা দেবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমায় দেড় বছর বন্ধের পর রোববার থেকে স্কুল-কলেজ খোলার প্রস্তুতি নিয়েছে সরকার। বছরের শেষের দিকে এসএসসি, এইচএসসি, প্রাথমিক সমাপনী, অষ্টমের জেএসসিসহ অন্যান্য পরীক্ষা নেওয়ার কথাও রয়েছে।

/জেআর/