| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি খেলাফত আন্দোলনের সকল কর্মসূচি দেশ, জাতি ও ইসলামের কল্যাণে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


খেলাফত আন্দোলনের সকল কর্মসূচি দেশ, জাতি ও ইসলামের কল্যাণে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     19 May, 2021     10:39 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বাংলাদেশ খেলাফত আন্দোলন যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. কতৃক প্রতিষ্ঠিত দেশের অন্যতম প্রাচীন একটি রাজনৈতিক সংগঠন। সমাজ ও রাষ্ট্রে বিরাজমান দূর্নীতি, অন্যায়-অত্যাচার, সুশাসনের অভাব, জনগণের জান-মালের নিরাপত্তাহীনতার বিপরীতে ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র তথা খেলাফতভিত্তিক রাষ্ট্রপ্রতিষ্ঠার লক্ষ্যে হাফেজ্জী হুজুর রহ. ১৯৮১ সালে খেলাফত আন্দোলন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি এই সংগঠন সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে অন্যায়ের প্রতিবাদ, ন্যায়ের শাসন প্রতিষ্ঠার পক্ষে গঠনমূলকভাবে কথা বলে এসেছে। কোন ধরনের পক্ষপাতিত্বের আশ্রয় না নিয়ে সব ধরনের অন্যায়ের প্রতিবাদ করে এসেছে।  কোন গোপন এজেন্ডা বা সমাজ ও রাষ্ট্রবিরোধী কোন ব্যক্তি বা গোষ্ঠীর সাথে খেলাফত আন্দোলন কিংবা এর নেতাকর্মীবৃন্দের ন্যূনতম কোন সম্পর্ক নেই। 

আজ বুধবার গনমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এসব কথা বলেন। বিবৃতিতে তিনি আরও বলেন, হাফেজ্জী হুজুর রহ. প্রচলিত জ¦ালাও-পোড়াও, হরতাল, ভাংচুর-অগ্নিসংযোগের রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না। তিনি বলতেন, মুসলিমরা আমার দ্বীনি ভাই আর অমুসলিমরা আমার খান্দানি ভাই। ধর্ম-বর্ণ, দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে তিনি খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার কাজ করার কথা বলেছেন। খেলাফত প্রতিষ্ঠা হলে মুসলিম-অমুসলিম সবাই সুশাসন ও নিজ নিজ অধিকার বুঝে পাবে বলে তিনি বিশ্বাস করতেন।

আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, সম্প্রতি ডিবিসি নিউজসহ কিছু মিডিয়ায় খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুুিজবুর রহমান হামিদি সহ অন্যান্য নেতৃবৃন্দের ব্যাপারে কথিত ’মানহাজি গ্রুপ’ ও হুজি সংশ্লিষ্টতার ভিত্তিহীন অপপ্রচার চালানো হয়েছে। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর যেসব কর্মকর্তাদের বক্তব্য এসব প্রতিবেদনে তুলে ধরা হয়েছে তাদের বক্তব্যেও খেলাফত আন্দোলনের উপরোক্ত নেতৃবৃন্দের নামে এ ধরনের কোন কথা উঠে আসেনি। প্রতিবেদনের বিষয়ে সংশ্লিষ্ট নেতৃবৃন্দের কোন বক্তব্য বা মতামতও নেয়া হয়নি। খেলাফত আন্দোলন এ ধরনের অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং এ ধরনের অপপ্রচার থেকে সংশ্লিষ্ট সকল পক্ষকে বিরত থাকার জন্য উদাত্ত আহবান জানাচ্ছে।