| |
               

মূল পাতা ইসলাম রিজভীর বিষয়ে যা বলল দেওবন্দ


রিজভীর বিষয়ে যা বলল দেওবন্দ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     14 March, 2021     08:06 PM    


কোরআন শরিফে পরিবর্তন সাধন হওয়ার দাবিকারী মুসলমান থাকতে পারে না বলে জানিয়েছে উপমহাদেশের ঐতিহ্যবাহী মাদরাসা ভারতের দারুল উলুম দেওবন্দ। এক বিবৃতিতে দেওবন্দ জানায়, অবতীর্ণ হওয়া থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত কোরআন শরিফের একটি আয়াত, এমনকি একটি অক্ষরও পরিবর্তন হয়নি এবং কিয়ামত পর্যন্ত কেউ পরিবর্তন করতে পারবে না। এতে সামান্য কোনো পরিবর্তনও হয়নি।

দেওবন্দের প্রিন্সিপাল মুফতি আবুল কাসেম নোমানী স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়। ইসলামের খলিফাদের আমলে কোরআন শরিফে পরিবর্তন সাধন হওয়ার দাবি নির্জলা অপবাদ ও বিভ্রান্তি ছাড়া কিছুই নয় বলে দেওবন্দের বিবৃতিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, পবিত্র কোরআন শরীফের ২৬টি আয়াত বাতিল চেয়ে ভারতের উচ্চ আদালতে একটি রিট করেছেন উত্তর প্রদেশ রাজ্য শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী।  

বাংলাদেশেও ইতোমধ্যে এ নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। দেশের অন্যান্য মুসলিম সংগঠনও এর বিরুদ্ধে সোচ্চার হয়েছে। ভারতেও অল ইন্ডিয়া শিয়া পার্সোনাল ল বোর্ডসহ মুসলিম সংগঠনগুলো রিজভীর এই পদক্ষেপের প্রতিবাদে সরব হয়েছে।
-জেড