| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতের অন্ধ্রপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭


ভারতের অন্ধ্রপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণে নিহত ১৭


আন্তর্জাতিক ডেস্ক     22 August, 2024     11:19 AM    


ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের আনাকাপল্লেতে একটি ফার্মা কোম্পানিতে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ৪১ জন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, অচ্যুতাপুরম বিশেষ অর্থনৈতিক অঞ্চলে একটি এসসেন্টিয়া কোম্পানির প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের চিকিৎসার জন্য এনটিআর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কর্মীরা যখন মধ্যাহ্নবিরতিতে খাওয়াদাওয়া করছিলেন, সেই সময়ই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জেলা কালেক্টর বলেছেন, কোনো চুল্লি বিস্ফোরণ থেকে এ ঘটনা ঘটেনি। কর্মকর্তাদের ধারণা, বিদ্যুৎ সংযোগ থেকে কোথাও আগুন লেগেছে। ওই প্ল্যান্টে দুই শিফটে প্রায় ৩৮০ জন কর্মচারী কাজ করেন।

স্থানীয় সময় দুপুর সোয়া ২টার দিকে মধ্যাহ্নভোজের সময় ওই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলের বেশ কিছু ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের পর চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং তিনি জেলা কালেক্টর ও পুলিশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। মুখ্যমন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন এবং তিনি বলেছেন, প্রত্যেককে ঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

আগুন নেভাতে ছয়টি দমকল ইঞ্জিন মোতায়েন করা হয়েছে এবং লোকজনকে উদ্ধারের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে।

জেলা কালেক্টর জানিয়েছেন, ওই ইউনিটের ভেতরে আটকে পড়া ১৩ জনকে উদ্ধার করা হয়েছে।