| |
               

মূল পাতা জাতীয় বন্যার্তদের উদ্ধারে ৬ জেলায় সেনা মোতায়েন


বন্যার্তদের উদ্ধারে ৬ জেলায় সেনা মোতায়েন


রহমত নিউজ     22 August, 2024     10:22 PM    


বন্যার্তদের উদ্ধার ফেনী, চট্টগ্রাম, কুমিল্লা, ব্রাক্ষণবাড়ীয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় সেনা মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার দেশের উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চট্টগ্রামের মীরসরাই, কুমিল্লার বুড়িচং, ব্রাক্ষণবাড়ীয়ার আখাউড়া, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং মৌলভীবাজারের কুলাউড়ায় সেনা মোতায়েন করা হয়েছে।

এতে আরও বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় মোতায়েন রয়েছে। তারা পানিবন্দি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও হবিগঞ্জে সেনাবাহিনীর পাঁচটি মেডিক্যাল টিম চিকিৎসা সহায়তায় মোতায়েন রয়েছে।

তাছাড়া, গতকাল বুধবার (২১ আগস্ট) থেকে ফেনী জেলার পরশুরাম ও ফুলগাজী উপজেলায় বন্যাদুর্গতদের উদ্ধারে সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন মোতায়েন রয়েছে। পাশাপাশি বন্যার্তদের মাঝে ত্রাণ ও খাদ্য বিতরণ চলমান রয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেনাবাহিনী এ কার্যক্রম অব্যাহত রাখবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।