| |
               

মূল পাতা জাতীয় প্রাণ হারানোর শঙ্কায় শত শত মাদরাসা শিক্ষার্থী, মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারকের আকুতি


প্রাণ হারানোর শঙ্কায় শত শত মাদরাসা শিক্ষার্থী, মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারকের আকুতি


রহমত নিউজ     22 August, 2024     02:50 PM    


ভারি বর্ষণ ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, ফেনী, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, খাগড়াছড়ি ও চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ।

ক্রমেই বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে থাকায় লাখ-লাখ মানুষ পানিবন্দি ও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন। সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় বন্যাদুর্গত মানুষজন পড়েছেন চরম দুর্ভোগে।

এ কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ এবং মাদরাসার ছাত্র-শিক্ষক ও ছোট বাচ্চাদের পাশে দাড়াঁনোর আহ্বান জানিয়েছেন দেশের প্রখ্যাত ওয়ায়েজ মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

ভিডিওতে তিনি বলেন, আমার মাদরাসা (শাহগ্রাম জমিরিয়া মাদরাসা, বাংলাবাজার, ফেনী) সম্পূর্ণ পানির নিচে নিমজ্জিত। মাদরাসা-মসজিদের ভবন, রান্নাঘর, ক্লাসরুম পানির নিচে তলিয়ে গেছে। যার ফলে শতাধিক ছাত্র-শিক্ষক পানিবন্দি হয়ে প্রাণ হারানোর শঙ্কায় আছে। এ অবস্থায় বিভিন্ন উদ্ধারকর্মী ও সেচ্চাসেবী সংস্থাকে মাদরাসার ছাত্র-শিক্ষক ও ছোট বাচ্চাদের উদ্ধারের আহ্বান জানাচ্ছি।

লোকেশন: ফেনী জেলার ছাগলনাইয়া সড়কে কন্ট্রাক্টর মসজিদের পরে বাংলাবাজারের আগে হাতের বামে খাম্বার গোডা হয়ে শাহগ্রাম জমিরিয়া মাদরাসা।

যোগাযোগ- ০১৮১৭৫৬১৫৮০,০১৪০৭০৮২০৯৭
০১৬১১২৭০৯২৮ (মাও. ফরিদ উদ্দিন আল মোবারক)