| |
               

মূল পাতা জাতীয় আবহাওয়া ১৩ জেলায় বইছে তাপপ্রবাহ


১৩ জেলায় বইছে তাপপ্রবাহ


রহমত নিউজ     16 July, 2024     01:05 PM    


দেশের ১৩টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সংস্থাটি বলছে, দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি হওয়ার পাশাপাশি দেশের চারটি বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রংপুরের ৮টি জেলা ও সিলেট বিভাগের ৪টি জেলা এবং ফেনী জেলাসহ মোট ১৩টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া আজ সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামীকাল বিরাজমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর, সৈয়দপুর, ডিমলা ও শ্রীমঙ্গলে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণও হতে পারে।